৩০ মে, ২০২৪

Express: আজ থেকে টিকিট বুকিং হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রেসের, জেনে নিন ভাড়া কত?
CN Webdesk      শেষ আপডেট: 2023-05-17 14:29:49   Share:   

চলতি মাসের শুরুতেই চালু হতে চলেছে বাংলার দ্বিতীয় বন্দে ভারত এক্সপ্রেস (Vande Bharat Express)। হাওড়া থেকে পুরী এবার মাত্র সাড়ে ৬ ঘণ্টায় পৌঁছবে বঙ্গবাসী। রেলের তরফে জানানো হয়েছে, ১৮ মে বৃহস্পতিবার উদ্বোধন (Inauguration) হবে হাওড়া-পুরী (Howrah-puri) বন্দে ভারত এক্সপ্রেস। বুধবার থেকেই বুকিং শুরু হচ্ছে বাংলার বন্দে ভারত এক্সপ্রেসের। বৃহস্পতিবার বাদে সপ্তাহে ৬ দিনই চলবে এই ট্রেন। ২০ মে শনিবার থেকেই নিয়মিত চলু হবে ট্রেনটি।

সূত্রের খবর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই বন্দে ভারত এক্সপ্রেসটি উদ্বোধন করবেন। এটি ওড়িশা রাজ্য়ের প্রথম বন্দে ভারত হতে চলেছে। ওড়িশার পাশাপাশি কলকাতার ভ্রমণপ্রেমীদের কাছেও এটি যে অন্য়তম সেরা আকর্ষণ হতে চলেছে তা বলাবাহুল্য়। ১৬ কামরার বন্দে ভারতে দু’টি শ্রেণি থাকবে। হাওড়া থেকে পুরী যেতে মোট খরচ পড়বে ১ হাজার ২৬৫ টাকা। রেলের তরফে জানিয়েছে, হাওড়া থেকে সকাল ৬টা ১০ মিনিটে ছাড়বে ২২৮৯৫ বন্দে ভারত এক্সপ্রেস। পুরী পৌঁছবে দুপুর ১২টা ৩৫ মিনিটে। পুরী থেকে ওই দিনই দুপুর ১টা ৫০ মিনিটে ছাড়বে বন্দে ভারত। হাওড়া পৌছবে রাত ৮টা ৩০ মিনিটে।

ইতিমধ্য়ে রেলের তরফে হাওড়া-পুরী রুটে বন্দে ভারতের ট্রায়াল রান হয়ে গিয়েছে। হাওড়া থেকে পুরী পৌঁছনোর আগে ট্রেনটি সাতটি স্টেশনে থামবে। ট্রেনটি খড়গপুর, বালাসোর, ভদ্রক, কেওনঝার রোড, কটক, ভুবনেশ্বর এবং খুরদা রোডে থামবে বলে জানা গিয়েছে।


Follow us on :