১৬ মে, ২০২৪

Rajasthan: যাদবপুরকাণ্ডের মাঝেই ফের কোটায় ছাত্রের রহস্যমৃত্যু ঘিরে চাঞ্চল্য, তদন্তে পুলিস
CN Webdesk      শেষ আপডেট: 2023-08-16 17:34:36   Share:   

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্র-মৃত্যুর ঘটনায় তোলপাড় গোটা রাজ্য। তার মধ্যেই আবার এক ছাত্রের রহস্যমৃত্যুর খবর প্রকাশ্যে এসেছে। ঘটনাস্থল রাজস্থানের কোটা। এই নিয়ে গত এক সপ্তাহের মধ্যে চার ছাত্রের আত্মহত্যার ঘটনা ঘটেছে কোটাতে। জানা গিয়েছে, মঙ্গলবার রাতে ১৮ বছর বয়সী ওই পড়ুয়ার মৃতদেহ উদ্ধার হয়। পুলিসের প্রাথমিক অনুমান, জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার প্রস্তুতির চাপ নিতে না পেরেই ওই পড়ুয়া আত্মহত্যা করেছে। মৃত ছাত্রের নাম বাল্মীকি জাঙ্গিদ। যদিও কোনও সুইসাইড নোট পাওয়া যায়নি।

সূত্রের খবর, বিহারের গয়া থেকে রাজস্থানের কোটাতে পড়তে গিয়েছিল বাল্মীকি। আইআইটি কলেজে ভর্তি হওয়ার জন্যই নিজেকে তৈরি করছিল সে। আর সেই লক্ষ্যে পৌঁছতে দিন-রাত এক করে পড়াশুনো চালিয়ে যাচ্ছিল। আচমকা কী এমন ঘটল? যার জন্য আত্মহত্যার মতো সিদ্ধান্ত নিতে হল বাল্মীকিকে। এর পিছনেও র‍্যাগিং-এর মতো কোনও নৃশংস কার্যকলাপ যুক্ত রয়েছে কিনা তা তদন্ত করে দেখছে পুলিস।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত বছর থেকে কোটাত মহাবীর নগর এলাকায় থাকছিল বাল্মীকি। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্র মৃত্যুর ঘটনা নিয়ে যখন বিক্ষোভ, প্রতিবাদ চলছে ঠিক তখনই রাজস্থানের কোটায় একের পর এক রহস্য মৃত্যুতে প্রশ্ন উঠছে। ছাত্রদের জন্য হেলপলাইন নম্বর চালু করা হয়েছে। সরকারের তরফেও এই নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়েছে। ব কলমে ভিন রাজ্য থেকে আসা ছাত্রদের উপর ব়্যাগিং হচ্ছে কি না, তাও ভাবাচ্ছে প্রশাসনকে।


Follow us on :