১৪ মে, ২০২৪

Maharashtra: হাসপাতালে একের পর এক মৃত্যু, ডিনকে দিয়ে শৌচালয় পরিষ্কার করালেন বিজেপি সাংসদ
CN Webdesk      শেষ আপডেট: 2023-10-03 19:09:53   Share:   

মহারাষ্ট্রের (Maharashtra) নান্দেরের সরকারি হাসপাতালে ওষুধের ঘাটতি, স্বাস্থ্যকর্মীর অভাব, এমনটাই অভিযোগ উঠছে। এই পরিস্থিতিতে ৪৮ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩১ জনের। ফলে নান্দেরের এই অবস্থায় হাসপাতাল পরিদর্শনে গিয়েছেন মহারাষ্ট্রের বিজেপি সাংসদ হেমন্ত পাটিল (Hemant Patil)। শুধু তাই নয়, সেখানে গিয়ে হাসপাতালের ডিনকে দিয়েই হাসপাতালের শৌচালয় পরিষ্কার করান তিনি। সেই ভিডিও বর্তমানে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। যেখানে দেখা গিয়েছে, হাতে ঝাড়ু নিয়ে শৌচালয় পরিষ্কার করছেন হাসপাতালের ডিন।

মহারাষ্ট্রের নান্দেরের সরকারি হাসপাতালে একের পর এক মৃত্যু ঘটেই চলেছে। যা নিয়ে শোরগোল পড়ে গিয়েছে সারা দেশজুড়ে। এই অবস্থায় মহারাষ্ট্রের এই হাসপাতালে মঙ্গলবার পৌঁছে গিয়েছেন মহারাষ্ট্রের বিজেপি সাংসদ হেমন্ত পাটিল। হাসপাতাল ঘুরে দেখার পর শৌচালয় দেখতে গিয়েই আকাশ থেকে পড়েন তিনি। তিনি দেখেন, হাসপাতালের শৌচালয় অত্যন্ত অপরিষ্কার। এর পরই তিনি ডিনকে ডেকে পাঠান ও নিজে দাঁড়িয়ে থেকে ডিনকে দিয়ে শৌচালয় পরিষ্কার করান। ঝাঁটা হাতে নিয়ে শৌচালয় পরিষ্কার করেন তিনি। ডিন যখন শৌচালয় পরিষ্কার করছিলেন, তখন হাসপাতালের অন্য কর্মী এবং আধিকারিকরা এই দৃশ্য দাঁড়িয়ে দেখছিলেন।

আরও জানা গিয়েছে, হেমন্ত পাটিল যখন হাসপাতাল পরিদর্শন করছিলেন, তখন তিনি দেখেন মহিলাদের শৌচালয়ের সামনে মদের বোতল ছড়ানো, শিশুদের শৌচালয়ে তালা লাগানো। এই ঘটনার প্রতিবাদ করেন তিনি। এর পর বেশ কিছু রোগীর সঙ্গেও কথা বলেন তিনি। আবার হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার আবেদন করেছেন তিনি।


Follow us on :