১৭ মে, ২০২৪

LokSabha: সংসদে নিরাপত্তার ত্রুটি! টিয়ার গ্যাস হাতে লোকসভায় তাণ্ডব দুই বহিরাগতের
CN Webdesk      শেষ আপডেট: 2023-12-13 14:38:08   Share:   

লোকসভায় বড় ধরনের নিরাপত্তার ত্রুটি! আজ অর্থাৎ বুধবার সংসদের শীতকালীন অধিবেশনের অষ্টম দিনে দুই অজ্ঞাত পরিচয় ব্যক্তি আচমকাই গ্যালারি থেকে কক্ষে ঝাঁপিয়ে পড়েন। টিয়ার গ্যাস ফাটানোর অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে। অধিবেশন চলাকালীন এই ঘটনায় তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে লোকসভা কক্ষে। তাদের মুখে শোনা গিয়েছে, 'তানাশাহী নেহি চলেগা' স্লোগান। ফলে এবারে সংসদের নিরাপত্তা নিয়ে বড়সড় প্রশ্ন উঠছে। ইতিমধ্যই সংসদের বাইরে থেকে তিনজনকে গ্রেফতার করা হয়েছে বলে সূত্রের খবর।

বুধবার সংসদের শীতকালীন অধিবেশনের সময় হঠাৎ করেই দুজন অজ্ঞাত পরিচয় যুবক পাবলিক গ্যালারি থেকে ঝাঁপিয়ে নেমে পড়েন সাংসদদের মাঝখানে। ওখান থেকে তারা দৌড় শুরু করেন ট্রেজারি বেঞ্চের উদ্দেশ্যে। তারা হলুদ রঙের গ্যাসও ছোড়েন। আতঙ্কিত হয়ে পড়েন লোকসভার সাংসদরা। অভিযুক্তদের মুখে স্লোগান 'তানাশাহী নেহি চলেগা' শোনা গিয়েছে। বেশ কয়েক বছর আগে এই ১৩ ডিসেম্বর তারিখেই লোকসভায় হামলার ঘটনা ঘটেছিল। ফলে ২০২৩ এর ১৩ ডিসেম্বর ঘটনার সঙ্গে ২০০১ সালের ১৩ ডিসেম্বরের ঘটনার মধ্যে যোগসূত্র আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

ইতিমধ্যেই পুলিসের ডিসিপি বলেন, 'কোনও হামলা হয়নি। রঙিন ধোঁয়া নিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন দু'জন ব্যক্তি। ইতিমধ্যেই সংসদের বাইরে থেকে তিনজনকে গ্রেফতার করা হয়েছে। হরিয়ানার নীলম (৪২) এবং মহারাষ্ট্রের অমল শিন্দে (২৫) নামে দুই ব্যক্তিকে পুলিস গ্রেফতার করেছে। এছাডা়ও সংসদের সামনে একি ভাবে হলুদ রংয়ের ধোঁয়া ছড়িয়ে বিক্ষোভ দেখাচ্ছিল একজন, তার নাম সাগর শর্মা।  জানা গিয়েছে, সাগর শর্মার কাছ থেকে লোকসভার পাস উদ্ধার করা হয়েছে, সেখানে মহীশূরের বিজেপি সাংসদ এর নাম রয়েছে। সংসদের ঘটনা নিয়ে সর্বদলীয় বৈঠক ডাকলেন লোকসভার অধ্যক্ষ।


Follow us on :