ব্রেকিং নিউজ
  রাষ্ট্রগুরু এভিনিউতে ভুয়ো কল সেন্টার খুলে ঋণের প্রতিশ্রুতি দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে গ্রেফতার তিন মহিলা সহ মোট ৫ জন     মালদহে বন্ধুদের সঙ্গে পিকনিক করতে গিয়ে মৃত্যু এক যুবকের, চাঞ্চল্য     সামশেরগঞ্জে শনিবার গভীর রাতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আতঙ্ক ছড়ায়  
He-will-stand-against-corruption-announced-the-Prime-Minister-in-Red-Fort
PM Narendra Modi: দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়াবেন তিনি, লালকেল্লায় ঘোষণা প্রধানমন্ত্রীর

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-15 16:24:53


৭৬ তম স্বাধীনতা দিবস (Independence Day) উদযাপনের মঞ্চ থেকে দেশবাসীর উদ্দেশে প্রায় ১ ঘণ্টা ২২ মিনিটের বক্তৃতা রাখেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। দুটি বিষয়ের উপর সবচেয়ে বেশি জোর দেন তিনি। প্রথম, দুর্নীতি, দ্বিতীয়, পরিবারতন্ত্র। তিনি বলেন, মানুষ খেতে পাচ্ছেন না। অন্যদিকে, দুর্নীতিগ্রস্তরা টাকা রাখার জায়গা পাচ্ছে না। দুর্নীতির বিরুদ্ধে তিনি রুখে দাঁড়াবেন। এমনকি যারা দুর্নীতির সঙ্গে যুক্ত তাদের সামাজিকভাবেও বয়কট করার কথা বলেন তিনি। পাশাপাশি পরিবারতন্ত্রকেও কড়া ভাষায় বিঁধলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী স্পষ্ট বলেন, ভাই-ভাতিজাতন্ত্র দেশের ক্ষতি করছে। দুর্নীতিকে ঘৃণা করলে তবেই দেশের উন্নয়ন সম্ভব। আরও বলেন, যখন তিনি ভাই-ভাতিজাবাদ এবং পরিবারতন্ত্রের কথা বলেন, তখন মানুষ মনে করেন, তিনি কেবল রাজনীতির কথাই বলছেন। কিন্তু না। দুর্ভাগ্যক্রমে রাজনীতির জগতের এই খারাপ জিনিসটি ভারতের প্রতিটি সংস্থায় পরিবারতন্ত্রকে জল-হাওয়া দিয়েছে। যতক্ষণ না দুর্নীতি এবং দুর্নীতিগ্রস্তদের প্রতি ঘৃণার ভাব তৈরি হচ্ছে, সামাজিকভাবে তাকে ঘৃণ্য বলে ভাবতে বাধ্য না হচ্ছেন, ততক্ষণ এই মানসিকতা শেষ হবে না। দেশের প্রতিষ্ঠানগুলিকে স্বজনপোষণ এবং দুর্নীতিমুক্ত করতে হবে।

দেশকে উন্নতির শিখরে নিয়ে যেতে দুর্নীতি দূর করার পক্ষে সওয়াল করেছেন প্রধানমন্ত্রী। তাঁর কথায়, “অনেকে দুর্নীতিতে যুক্ত থাকায় জেলে রয়েছে। দুর্নীতিগ্রস্তদের প্রতি কড়া মনোভাব দেখাতে হবে। দেশের টাকা লুঠ করে লুকিয়ে রাখা হচ্ছে। তাই দুর্নীতিগ্রস্তদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করতে হবে।”

উল্লেখ্য, দেশের স্বাধীনতা লাভের ৭৫ বছর পূর্ণ হল। ১৫ অগাস্ট লালকেল্লায় নব বার জাতীয় পতাকা উত্তোলন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন প্রথমে রাজঘাটে মহাত্মা গান্ধিকে শ্রদ্ধা নিবেদন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তারপরে জাতীয় পতাকা উত্তোলন করলেন প্রধানমন্ত্রী। এরপর শুরু হয় মূল অনুষ্ঠান। নয়া দেশ গড়ার স্বপ্ন দেখিয়ে ভাষণ শেষ করলেন প্রধানমন্ত্রী। সোমবার সকাল ৭টা ৩৩ মিনিটে ভাষণ শুরু করেন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন