০৯ মে, ২০২৪

Haryana: মুখ্যমন্ত্রীর উপহার নিলাম, জনকল্যাণে এক কোটির বেশি অর্থ আয় সরকারের
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-06 12:24:15   Share:   

মুখ্যমন্ত্রীর (CM Khattar) পাওয়া উপহার নিলাম করে প্রায় ১ কোটি ১৫ লক্ষ টাকা আয় হরিয়ানা সরকারের (Haryana Government)। অনলাইন পর্বে মোট ৫১টি উপহার সামগ্রি নিলাম করা হয়েছে, এমনটাই সংবাদমাধ্যম সূত্রে খবর। দাবি, নিলামের অর্থ মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টরের ত্রাণ তহবিলে জমা করে জনকল্যাণমূলক কাজে ব্যয় করা হবে।

রবিবার জাতীয় এক সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ৫১টি উপহার সামগ্রির মধ্যে খট্টরের একটি থ্রি-ডি ছবির দর উঠেছে ২১ লক্ষ টাকা। এছাড়া, মহাভারতের চরিত্র অর্জুনের রথের মডেল নিলাম করে পাওয়া গিয়েছে ৬ কোটি ৪১ লক্ষ টাকা। কামাখ্যা মন্দির এবং রামমন্দিরের মডেল থেকে যথাক্রমে ৫ কোটি ৮ লক্ষ ও ১ কোটি ৭৫ লক্ষ টাকা আয় হয়েছে।

হরিয়ানার এক শীর্ষ আমলা বলেন, 'মুখ্যমন্ত্রীর উপহার পোর্টালে ৫১টি উপহার নিলামে তোলা হয়েছিল। ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত এই নিলামের প্রথম পর্বে প্রাপ্ত ১ কোটি ১৪ লক্ষ ৯৫ হাজার টাকা সমাজের নানা জনকল্যাণমূলক কাজে ব্যয় করা হবে।' তাঁর দাবি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অনুপ্রেরণায় এই প্রথম মুখ্যমন্ত্রী খট্টরের প্রাপ্ত উপহারগুলি নিলামে তোলা হয়েছে। তিনি জানান, শীঘ্রই নিলামের সামগ্রিগুলি তাদের বর্তমান মালিকদের কাছে ক্যুরিয়ার করা হবে।


Follow us on :