১০ মে, ২০২৪

Gujarat: ১৬হাজারের বেশি হার্টের অপারেশন করেছেন, কিন্তু হৃদরোগেই মৃত্যু বিখ্যাত কার্ডিওলজিস্টের
CN Webdesk      শেষ আপডেট: 2023-06-07 20:22:20   Share:   

নিজেই একজন বিখ্যাত কার্ডিওলজিস্ট (Cardiologist), প্রায় ১৬ হাজারের বেশি রোগীদের হার্টের অস্ত্রোপচার করেছেন। কিন্তু তাঁরই মৃত্যু হল হার্ট অ্যাটাকে (Heart Attack)। গুজরাটের (Gujarat) জামনগরের বিখ্যাত কার্ডিওলজিস্ট ডা. গৌরব গান্ধীর মৃত্যু হয়েছে মঙ্গলবার সকালে। তাঁর আকস্মিক মৃত্যুতে শোকের ছায়া চিকিৎসকমহলে। কারণ তিনি গুজরাটের সবচেয়ে কনিষ্ঠতম ও বিখ্যাত কার্ডিওলজিস্ট। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৪১ বছর।

জানা গিয়েছে, ঘুমের মধ্যেই হার্ট অ্যাটাক হয়ে মৃত্যু হয়েছে তাঁর। তবে তাঁর পরিবারের সদস্যরা জানিয়েছেন, সোমবার রাতে তাঁকে কোনওভাবেই অসুস্থ বলে মনে হয়নি। প্রতিদিনের মতো সেদিনও হাসপাতাল থেকে রোগী দেখে এসে রাতের খাবার খেয়েছেন ও ঠিক সময়ে ঘুমোতে চলে যান। কিন্তু সকালে তাঁর ঘুম থেকে ওঠার সময় পেরিয়ে গেলেও তিনি ওঠেন না। এরপরই তাঁকে তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু কিছুক্ষণ পরেই তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়।

এরপর চিকিৎসকরা জানান, তাঁর মৃত্যু হার্ট অ্যাটাকের ফলে হয়েছে। আরও জানা গিয়েছে, তিনি তাঁর স্বাস্থ্য নিয়েও বেশ সচেতন ছিলেন। ফলে কোনোদিন মদ্যপান, ধূমপান কিছুই করেননি তিনি। ফলে তাঁর মৃত্যুর কারণ হার্ট অ্য়াটাক বলতে অবাক হন প্রত্যেকে। তবে চিকিৎসকদের অনুমান, মানসিক চাপ থেকেও হার্ট অ্যাটাক হতে পারে মানুষের।


Follow us on :