ব্রেকিং নিউজ
Goldy-Brar-the-Master-mind-Sidhu-Moosewala-murder-was-detained-in-Califronia
Musewala: সিধু খুনের মাস্টারমাইন্ড গ্যাংস্টার গোল্ডি 'আটক'ক্যালিফোর্নিয়ায়? কী বলছে গোয়েন্দা সূত্র

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-12-02 12:39:51


গায়ক-রাজনীতিবিদ সিধু মুসেওয়ালার হত্যাকাণ্ডে জড়িত মূলচক্রী গ্যাংস্টার গোল্ডি ব্রারকে আটক করা হয়েছে বলে ভারতীয় গোয়েন্দা সূত্রে খবর। গোল্ডিকে ক্যালিফোর্নিয়ায় আটক করা হয়। তবে এ বিষয়ে ক্যালিফোর্নিয়া প্রশাসন এখনও কোনও ঘোষণা করেনি। ভারত সরকারও পক্ষ থেকেও কোনও আনুষ্ঠানিক বিবৃতি নেই।

যদিও সূত্রের খবর, ক্যালিফোর্নিয়া সরকার ভারতীয় গোয়েন্দা সংস্থা, দিল্লি পুলিসের স্পেশাল সেল এবং পঞ্জাব পুলিসের কাছে গোল্ডিকে আ়টক করার বিষয়টি জানিয়েছে। এমনকি আন্তর্জাতিক সূত্রের তরফে এও জানা গিয়েছে, গোল্ডিকে শীঘ্রই ভারতে আনা হতে পারে।

কয়েক মাস আগে সিধু মুসেওয়ালা হত্যাকাণ্ডে বড়সড় সাফল্য পেয়েছিল পঞ্জাব পুলিস। পুলিসি এনকাউন্টারে মৃত্যু হয়েছিল সিধু খুনে অভিযুক্ত দুই গ্যাংস্টার রূপা এবং মুন্না কুসার। জানা গিয়েছে, গোপন সূত্রে পঞ্জাব পুলিস খবর পেয়েছিল অমৃতসরের আটারিতে চিচা ভাকনা গ্রামে আত্মগোপন করে রয়েছে এই দুই অভিযুক্ত।

সেই খবর পেয়ে বুধবার কাকভোরে ওই গ্রামে পৌঁছয় পঞ্জাব পুলিস। দুষ্কৃতী দমন শাখার একটি দল গোটা গ্রাম ঘিরে তল্লাশি শুরু করে। পুলিসের উপস্থিতি টের পেয়ে দুই গ্যাংস্টার গুলি চালালে পাল্টা জবাব দেয় পুলিসও। দু’পক্ষের মধ্যে বেশ কয়েক রাউন্ড গুলির সংঘর্ষ হয়।

কিন্তু শেষরক্ষা হয়নি, পুলিসের সঙ্গে সংঘর্ষে মৃত্যু হয় দুই গ্যাংস্টারের। এই এনকাউন্টারের পর পুলিস জানিয়েছে, মুন্না কুসাই মুসেওয়ালার উপর একে-৪৭ নিয়ে হামলা চালিয়েছিল। মুসেওয়ালার খুনের পর থেকেই লুকিয়ে বেড়াচ্ছিল এই দুই গ্যাংস্টার। আরও এক গ্যাংস্টার দীপক মান্ডি এখনও পলাতক। 

এছাড়া তদন্তে জানা গিয়েছে, সিধু খুনে ১ কোটি টাকা বাজেট বরাদ্দ করা হয়েছিল। প্রত্যেক শার্প শ্যুটার পেয়েছিল ৫ লক্ষ টাকা করে। তদন্তকারীরা জানাচ্ছেন, মুসেওয়ালা নিজের গানে যে সমস্ত বিদেশি অস্ত্রশস্ত্রের কথা উল্লেখ করতেন, তাঁকে খুনের ঘটনাতেও সেই অস্ত্রগুলোই ব্যবহার করা হয়েছিল। ২৯ মে এই হত্যাকাণ্ডের একসপ্তাহ আগে থেকেই শার্প শ্যুটাররা পঞ্জাবের মানসার কাছে একটি খামার বাড়িতে আশ্রয় নিয়েছিল। খুনের অস্ত্র ঠিকমতো চলছে কিনা তা-ও খতিয়ে দেখা হয় ওই খামার বাড়িতে।

তদন্তে নেমে পুলিস আরও জানতে পেরেছিল, খুনের সঙ্গে জড়িত কানাডায় আশ্রয় নেওয়া পলাতক গ্যাংস্টার গোল্ডি এবং তিহার জেলে বন্দি তার সহযোগী গ্যাংস্টার লরেন্স। এখন সেই গোল্ডি ব্রারও আটক। তবে সরকারি ঘোষণার আগে নিশ্চিত হওয়া যাচ্ছে না।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন