২৪ এপ্রিল, ২০২৪

Noida: গত জুলাইয়ের গণধর্ষণে অভিযুক্ত, পলাতক এক অভিযুক্তকে চায়ের দোকান থেকে গ্রেফতার পুলিসের
CN Webdesk      শেষ আপডেট: 2023-01-11 15:45:23   Share:   

গত বছরের ২১ জুলাই নয়ডা (Noida Rape) ফেজ-২-তে এক মহিলাকে গণধর্ষণের অভিযোগ উঠেছিল। অভিযুক্ত হিসেবে নাম উঠেছে যশবন্ত কুমার নামে এক ব্যক্তি এবং তাঁর শ্যালক অভয় প্রতাপের। গণধর্ষণের পর মহিলার ফোন ও টাকার ব্যাগ কেড়ে নিয়ে, ফোন বন্ধ করে রেখেছিলেন অভিযুক্তরা। সেই ঘটনার পর থেকেই যশবন্ত এবং শ্যালক অভয় প্রতাপ পলাতক ছিলেন। অবশেষে নতুন বছরে মহিলার সেই ফোনই ধরিয়ে দিল অভিযুক্ত ওই যশবন্তকে। তবে এখনও পলাতক শ্যালক অভয় প্রতাপ।

পুলিস সূত্রে খবর, গণধর্ষণের পরে মহিলার ফোন কেড়ে নিয়ে বন্ধ করে দেয় অভিযুক্তরা। গত ৬ মাস ধরে দুই অভিযুক্তের খোঁজে করে তল্লাশি চালাচ্ছিল পুলিস, কিন্তু কিছুতেই নাগালে আসছিল না। তদন্তে নেমে পুলিস ফেজ-২ এবং তার আশপাশের এলাকার ৩০০টি সিসিটিভি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখে। এলাকার ১৫০টি কারখানার প্রায় ১ হাজার কর্মীকে জিজ্ঞাসাবাদ করেও কোনও সমাধান হয়নি। এমনকি পুলিসি নজরদারি এড়াতে অভিযুক্তরা ফোন ব্যবহার করাও বন্ধ করে দিয়েছিল।

পুলিস আরও জানায়, টানা ৬ মাস পর মহিলার ফোনটি চালু করেন অভিযুক্তরা। যার জেরেই নয়ডার সেক্টর ৮৮-র ফুলমান্ডি এলাকায় ফোনের টাওয়ার লোকেশন চিহ্নিত করে সেখানে অভিযান চালায় পুলিস। অভিযুক্তরা ওই এলাকায় একটি চায়ের দোকান চালাচ্ছিলেন। আর সেই সময়ই মহিলার ফোনের সূত্র ধরে দোকানে হানা দিয়ে যশবন্ত নামের এক অভিযুক্তকে গ্রেফতার করে পুলিস, অন্যজন পলাতক।


Follow us on :