১৩ মে, ২০২৪

Flood: অসমে বন্যা-পরিস্থিতি ভয়াবহ, এখনও পর্যন্ত মৃত্যু ১৫ জনের
CN Webdesk      শেষ আপডেট: 2023-08-29 11:04:31   Share:   

বৃষ্টির বিরাম নেই। টানা বৃষ্টিতে ভাসছে অসম (Assam)। ব্রহ্মপুত্র সহ সমস্ত নদীর জল বিপদসীমার (Danger level) উপর দিয়ে বইছে। ফলে ক্রমশ বন্যা পরিস্থিতির অবনতি ঘটছে। প্রায় ২ লক্ষ মানুষ বন্যায় বিপর্যস্ত। চলতি বছরে এই বন্যার জেরে ইতিমধ্যে ১৫ জনের মৃত্যুও হয়েছে।

মৌসম ভবন সূত্রে খবর, আগামী কয়েকদিন ভারী বৃষ্টিপাত চলবে। এই পরিস্থিতি থেকে এখনই রেহাই পাওয়ার সম্ভাবনা নেই। ফলে জলস্তর আরও বাড়বে এবং অসমের বন্যা পরিস্থিতি আরও ভয়াবহ হতে চলেছে। সোমবার অসম সরকারের তরফে জানানো হয়েছে,  বন্যায় রাজ্যে এক লক্ষ ৯০ হাজারের বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন। এক জনের মৃত্যু হয়েছে সোমবার। বহু মানুষ গ্রাম ছেড়ে, নিজের বাসস্থান ছেড়ে ত্রাণশিবিরে আশ্রয় নিয়েছেন।

বিপদসীমার উপর দিয়ে ব্রহ্মপুত্র নদীর জল বইয়ে যাওয়ায় গুয়াহাটি ও জোরহাটে ফেরি পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে। রাজ্যের নানা প্রান্তে কাজ করছে বিপর্যয় মোকাবিলা বাহিনী। তারাই জানিয়েছে, এই মুহূর্তে অসমের মোট ১৭টি জেলা বন্যার কবলে। সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে লখিমপুর। তার পরেই তালিকায় আছে ধেমাজী। এই দুই জেলায় ৪০ হাজারের বেশি মানুষ বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছেন।


Follow us on :