১৪ জুন, ২০২৪

Fire: দাউ দাউ করে জ্বলছে কামরা, ভয়াবহ অগ্নিকাণ্ড চলন্ত হাফসফর এক্সপ্রেসে
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-23 16:56:23   Share:   

ফের দুর্ঘটনার কবলে রেল (Rail)। এবার অগ্নিকাণ্ড (Fire) ট্রেনে। শনিবার দুপুরে আচমকাই আগুন ধরে যায় হামসফর এক্সপ্রেসে (Humsafar Express)। ট্রেনটি তামিলনাড়ুর তিরুচিরাপল্লী থেকে রাজস্থানের শ্রী গঙ্গানগর যাচ্ছিল বলে সূত্রের খবর।

সূত্রের খবর, শনিবার দুপুর ২টোর দিকে হঠাৎ হামসফর এক্সপ্রেস থেকে গলগল করে ধোঁয়া বেরতে থাকে। কালো ধোঁয়ায় ঢেকে যায় পুরো এলাকা। সঙ্গে ট্রেনের কামরা থেকে দাউ দাউ করে আগুন বেরোতে দেখা যায়। তিরুচিরাপল্লী থেকে শ্রী গঙ্গানগর যাওয়ার পথে গুজরাটের ভালসাদ স্টেশনের কাছে দুর্ঘটনাটি ঘটে। বিধ্বংসী অগ্নিকাণ্ডের পরই গুজরাটে ভালসাদ স্টেশনে ট্রেনটিকে থামানো হয়।  কামরায় আগুন দেখে আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। ফলে তড়িঘড়ি তাঁদের নিরাপদে ট্রেন থেকে নামিয়ে দেওয়া হয়। এখনও পর্যন্ত কোনও হতাহতের খবর পাওয়া যায়নি বলে খবর।

আগুন নিয়ন্ত্রণে আনতে সেখানে পৌঁছে যান রেলকর্মীরা। আগুনের নেভানোর কাজে হাত লাগান তাঁরা। ইতিমধ্যেই এই ঘটনার খবর ছড়িয়ে পড়েছে। হামসফর এক্সপ্রেসের একাধিক যাত্রী অগ্নিকাণ্ডের মুহূর্তের ছবি-ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। যা দেখে শিউরে উঠছেন নেটিজেনরা।

রেলসূত্রে খবর,ট্রেনের পাওয়ার কার বা জেনারেটর কোচেই প্রথম আগুন লাগে। জেনারেটর কোচ থেকেই প্রথমে কালো ধোঁয়া বের হতে দেখা যায়। এর পর মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে জেনারেটর ও লাগোয়া বি১ কোচে। প্রাথমিক তদন্তে অনুমান, শর্ট সার্কিটের কারণেই হয়তো ট্রেনের জেনারেটরে আগুন লেগে যায়। সেখান থেকে আগুন ছড়িয়ে পড়ে পাশের যাত্রীদের কামরায়। তবে এখন আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভন হয়েছে বলে জানা গিয়েছে।



Follow us on :