০২ মে, ২০২৪

Explosion: তামিলনাড়ুতে উৎসব উপলক্ষে মজুত বাজি বিস্ফোরণে মৃত ৩, ঝলসে জখম ৫
CN Webdesk      শেষ আপডেট: 2022-12-31 14:47:04   Share:   

নতুন বছর উপলক্ষে বাড়িতে বাজি মজুত রেখেছিল। বর্ষবরণের রাত (New Year 2023) উদযাপনের জন্য রাখা হয়েছিল এই বাজি। সেই মজুত রাখা বাজি বিস্ফোরণে (Explosion) মৃত্যু হল অন্তত ৩ জনের, আহত কমপক্ষে ৫ জন। বছরের শেষ দিন, শনিবার ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুর (Tamil Nadu) নমক্কালে।

উল্লেখ্য, বেশিরভাগ বাজি উৎপন্ন হয় তামিলনাড়ুর তিনটি জায়গায়— নমক্কাল, শিবকাশী এবং বিরুধুনগরে। বলা যায়, প্রায় ৭৫ শতাংশ বাজি তৈরি হয় এই জায়গাগুলিতে। শনিবার সকালে সেখানকার একটি বাড়ি হঠাৎই প্রবল বিস্ফোরণে কেঁপে ওঠে। বিস্ফোরণের শব্দে আতঙ্কিত হয়ে পড়েন এলাকাবাসীরাও। ঘটনাস্থলে এসে দেখেন ওই বাড়ির এক বৃদ্ধা মারা গিয়েছেন। সেই সঙ্গে আরও দু'জনের মৃতদেহ উদ্ধা করেন। আর বিস্ফোরণে আহত হয়েছেন ৫ জন। তাঁদের শরীর আগুনে পুড়ে যান। একজনের অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক বলে হাসপাতাল সূত্রে খবর।

কীভাবে এই বিস্ফোরণ হল? এর পিছনে অন্য কোনও কারণ রয়েছে কিনা তা খতিয়ে দেখছে পুলিস। যদিও পুলিসের প্রাথমিক অনুমান, প্রচুর পরিমাণে বাজি এক জায়গায় জড়ো করে রাখা হয়েছিল। যা থেকে আগুন লেগে থাকতে পারে। আবার পাশাপাশি এও অনুমান করা হচ্ছে, কেউ ইচ্ছাকৃতভাবে আগুন লাগিয়ে দিয়েছে। সেখান থেকেই এই দুর্ঘটনা। বছরের শেষ দিনে গোটা এলাকায় নেমে এসেছে শোকের ছায়া।


Follow us on :