ব্রেকিং নিউজ
Endless-rain-Several-states-affected-by-floods-11-dead-in-Uttar-Pradesh
Flood: অবিরাম বৃষ্টি! বন্যায় বিপর্যস্ত একাধিক রাজ্য, উত্তরপ্রদেশে মৃত ১১

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-10-12 10:04:46


অবিরাম বৃষ্টি! এক নাগাড়ে হয়ে চলেছে ভারী বৃষ্টি (Heavy Rain)। যার ফলে ভয়াবহ বন্যার (Flood) কবলে পড়েছে উত্তরপ্রদেশের (Uttar Pradesh) ১৭টি জেলার ৯০০টিরও বেশি গ্রাম। এখনও অবধি ১১ জনের মৃত্যুর (Death) খবর পাওয়া গিয়েছে সূত্র মারফত। সোমবার উত্তরপ্রদেশ সরকার এক বিবৃতি প্রকাশ করে জানিয়েছে, ভারী বৃষ্টির ফলে ভেসে যাচ্ছে ঘর-বাড়ি, মাঠ-ঘাট। ক্ষতি হয়েছে ফসলের।

সরকারি বিবৃতিতে আরও বলা হয়েছে, দুর্যোগপূর্ণ আবহাওয়ার জেরে প্রায় সাড়ে ৮ লক্ষ মানুষের জীবন ক্ষতির মুখে পড়েছে। এমনকি বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হয়ে চলেছে। বজ্রপাতের কারণে মৃত্যু হয়েছে ৭ জনের।

জানা গিয়েছে, কেবল উত্তরপ্রদেশ নয়, দক্ষিণের একাধিক রাজ্য বন্যায় বিপর্যস্ত। দুর্যোগে শিকার মানুষদের উদ্ধারে ইতিমধ্যে তৎপর হয়েছে পুলিস, প্রশাসন এবং দমকল বিভাগ।  হাওয়া অফিস সূত্রে খবর, ১৩ অক্টোবর পর্যন্ত দিল্লি, কর্নাটক, তামিলনাড়ু, রাজস্থান, উত্তরাখণ্ড, অন্ধ্রপ্রদেশের মতো একাধিক রাজ্যে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

উল্লেখ্য, ভারী বৃষ্টির পূর্বাভাস থাকায় নয়ডা, লখনউ, গাজিয়াবাদ ও আগ্রা সহ দিল্লি ও সংলগ্ন উত্তরপ্রদেশের স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মুম্বই সহ মহারষ্ট্রেও ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতরের তরফে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন