১২ মে, ২০২৪

Mid Day Meal: মিড ডে মিল প্রকল্পে আর্থিক দুর্নীতির অভিযোগ, মন্ত্রীর বাড়িতে হানা ইডির
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-26 19:53:21   Share:   

বিধানসভা নির্বাচনের আগেই বড় ধাক্কা। মিড ডে মিল (Mid Day Meal) প্রকল্পে আর্থিক তছরুপের অভিযোগেই রাজস্থানের (Rajasthan) মন্ত্রী রাজেন্দ্র সিং যাদবের (Rajendra Singh Yadav) বাসভবনে হানা দিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (Enforcement Directorate)। মঙ্গলবার সকালের দিকে তল্লাশি শুরু করে ইডি। প্রসঙ্গত, চলতি বছরের শেষেই রাজস্থানে বিধানসভা নির্বাচন। তার আগেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার নিশানায় রাজ্যের মন্ত্রী।

জয়পুরের কোটপুতলির বিধায়ক রাজেন্দ্র সিং। তিনি রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী। এছাড়াও উচ্চশিক্ষা, আইন-সহ বেশ কয়েকটি দফতর সামলান তিনি। আবার রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের ঘনিষ্ঠও তিনি। আর এবারে তাঁর বিরুদ্ধেই অভিযোগ উঠেছে মিড ডে মিল প্রকল্পে আর্থিক দুর্নীতি করার। আর সেই মামলায় এই তল্লাশি অভিযান শুরু করেছে বলে ইডি সূত্রের খবর।

সূত্রের খবর, অশোক ঘনিষ্ঠ রাজেন্দ্রর বাসভবন ছাড়াও আরও ১০টি জায়গায় একসঙ্গে তল্লাশি শুরু করে ইডি আধিকারিকরা। তার মধ্যে রয়েছে বেশ কয়েকটি কারখানাও। তবে শুধু ইডি নয়, রাজ্যের আয়কর দফতরের কর্তারাও তল্লাশিতে যোগ দিয়েছেন। তবে এই তল্লাশি প্রসঙ্গে ইডির তরফে সরকারিভাবে কিছুই জানানো হয়নি।


Follow us on :