১২ মে, ২০২৪

Earthquake: সিকিমে ৪.৩ মাত্রার কম্পনে বাড়িতে ফাটল, আতঙ্কে পর্যটক!
CN Webdesk      শেষ আপডেট: 2023-02-13 13:10:54   Share:   

ভয়াবহ ভূমিকম্পে (Earthquake) কার্যত ধ্বংস্তূপে পরিণত হয়েছে তুরস্ক (Turkey)। কিছুদিন আগে জানা গিয়েছিল, ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত হতে পারে রাজধানী দিল্লি (Delhi)। যা নিয়ে বিশেষজ্ঞরা দ্বিমত পোষণ করছেন। তারই মধ্যে সোমবার ভোরে ভূমিকম্পে কেঁপে উঠল সিকিমের (Sikkim) মাটি। সূত্রের খবর, ভোর ৪টে ১৫ মিনিট নাগাদ সিকিমের ইউকসাম শহরবাসী কম্পন অনুভূত করেন। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৪.৩।

উল্লেখ্য, এদিনের ভূমিকম্পে কোনও ক্ষয়ক্ষতি হয়নি। তবে বেশ কয়েকটি বাড়িতে ফাটল ধরেছে বলে জানা গিয়েছে। সিকিমে ভূমিকম্পের উৎসস্থল ছিল মাটি থেকে ১০ কিলোমিটার গভীরে। ইউকসাম শহরের ৭০ কিলোমিটার উত্তর-পশ্চিমে মাটির গভীরে ভূমিকম্প হয়, কেঁপে ওঠে বিস্তীর্ণ এলাকা। রবিবার বিকেলেই অসমের নগাঁওতে ভূমিকম্প হয়। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৪। তার একদিন পরেই এবার কেঁপে উঠল সিকিম। স্বাভাবিকভাবেই আতঙ্কিত সেখানকার বাসিন্দারা।

খবর পেয়ে সিকিমে ঘুরতে আসা পর্যটকরাও আতঙ্কিত হয়ে পড়েন। ভূকম্পনের আঁচ পেতেই অনেক হোটেল থেকে পর্যটদের রাস্তায় বেড়িয়ে পড়তে দেখা গিয়েছে। ভূমিকম্পের আফটারশক নিয়ে এখনও শঙ্কায় রয়েছেন বাসিন্দারা। তবে গোটা পরিস্থিতির দিকে নজর রাখছে সিকিম প্রশাসন। সতর্ক করে দেওয়া হয়েছে বিপর্যয় মোকাবিলা দলকেও।


Follow us on :