০৯ মে, ২০২৪

AAP: আবগারি দুর্নীতি মামলায় আপ সাংসদ সঞ্জয় সিং-এর বাড়িতে ইডির হানা, চলছে তল্লাশি
CN Webdesk      শেষ আপডেট: 2023-10-04 14:17:45   Share:   

দিল্লির আবগারি মামলায় (Delhi Liquor Policy) এবারে ইডির নজরে আরও এক আম আদমি পার্টির (AAP) সদস্য সঞ্জয় সিং (Sanjay Singh)। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি বুধবার সকাল থেকেই আপ সাংসদ সঞ্জয় সিং-এর বাড়িতে তল্লাশি শুরু করেছে। সূত্রের খবর, এদিন সকাল ৭ টা নাগাদ সঞ্জয় সিং-এর বাড়িতে হানা দেয় ইডি আধিকারিকরা। সেই থেকে এখনও তল্লাশি চলছে বলে খবর।

আবগারি দুর্নীতি মামলা ঘিরে অস্বস্তিতে রয়েছে আপ। ইতিমধ্যে এই মামলায় অভিযুক্ত হিসাবে গ্রেফতার হয়েছেন দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া। এমনকি জেরার মুখে পড়তে হয়েছিল দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকেও। আর এবারে ইডির নজরে সঞ্জয় সিং। অভিযোগ উঠেছে, দিল্লিতে আবগারি নীতিতে পরিবর্তন এনে কোটি কোটি টাকা দুর্নীতি করেছে কেজরিওয়াল সরকার। বেআইনি ভাবে একাধিক ব্যক্তিকে আবগারি লাইসেন্স দেওয়া হয়েছে। এবং তাঁদের কাছ থেকে কোটি কোটি টাকা তুলেছে আম আদমি পার্টি। এমনই অভিযোগে মামলা দায়ের করা হয়েছিল। এর পর থেকেই আপের একের পর এক মন্ত্রী এবং সাংসদের বাড়িতে তল্লাশি চালিয়েছে ইডি, সিবিআই।

সূত্রের খবর, আবগারি নীতি দুর্নীতি মামলায় অভিযুক্ত ব্যবসায়ী দীনেশ অরোরার অভিযোগ, সিসোদিয়ার সঙ্গে তাঁর আলাপ করিয়ে দিয়েছিলেন সঞ্জয় সিং। দীনেশ অরোরাকে জিজ্ঞাসাবাদ করেই এই বিষয়ে জানা যায়। পরে আবগারি নীতি দুর্নীতি মামলায় যে চার্জশিট পেশ করা হয়েছিল, তাতে সঞ্জয় সিংয়ের নাম রয়েছে। ফলে এবারে সঞ্জয় সিং-এর বাড়িতে হানা দিয়েছে ইডি।


Follow us on :