১৩ মে, ২০২৪

Parliament Security: সংসদকাণ্ডে গ্রেফতার আরও এক যুবক, ধৃত মনোরঞ্জনের সঙ্গে রয়েছে ঘনিষ্ঠ সম্পর্ক!
CN Webdesk      শেষ আপডেট: 2023-12-21 13:35:25   Share:   

সংসদে ধোঁয়া কাণ্ডে দিল্লি পুলিসের হাচে গ্রেফতার আরও এক যুবক। জানা গিয়েছে, তার নাম সাইকৃষ্ণ জাগালি, পেশায় ইঞ্জিনিয়ার। তার বাবা একজন অবসরপ্রাপ্ত পুলিস কর্মচারী। সংসদের ধোঁয়া কাণ্ডে ধৃত মনোরঞ্জন ডি- এর সঙ্গে এই ব্যক্তির অত্যন্ত ঘনিষ্ঠ যোগাযোগ ছিল বলেই জানা যাচ্ছে। এছাড়াও ৫৩ বছর বয়সী এক ব্যক্তিকে আটক করেছে জালাউন পুলিস। পুুলিস সূত্রে খবর, এই ব্যক্তির নাম অতুল কুলশ্রেষ্ঠ ও ইনি 'ভগৎ সিং ফ্যান পেজ' এর সদস্য এবং সংসদ ভবনে ধোঁয়া কাণ্ডে তার গুরুতর যোগাযোগ আছে বলে সূত্রের খবর।

জানা গিয়েছে, সংসদের ধোঁয়া কাণ্ডে কর্নাটকের এক ইঞ্জিনিয়ার সাইকৃষ্ণ জাগালিকে গ্রেফতার করেছে পুলিস। সাইকৃষ্ণ ও ধৃত মনোরঞ্জন একই কলেজে ইঞ্জিনিয়ারিং পড়তেন। ২০০৮-২০০৯ সালে বেঙ্গালুরুতে ইঞ্জিনিয়ারিং পড়ার সময় মনোরঞ্জন এবং সাইকৃষ্ণ রুমমেটও ছিলেন। আর এর খোঁজ ধৃত মনোরঞ্জন ডি-এর ডায়েরি থেকেই পাওয়া গিয়েছে। মনোরঞ্জনের ঘর তল্লাশির সময় একটি ডায়েরিও উদ্ধার করে দিল্লি পুলিস। আর সেখানেই একাধিকবার সাইকৃষ্ণর নাম পাওয়া যায়। এছাড়াও মনোরঞ্জনের মোবাইলের কল লিস্ট তদন্ত করেও সাইকৃষ্ণর সঙ্গে একাধিকবার কথা হওয়ার সূত্র পেয়েছে দিল্লি পুলিস। এছাড়াও সংসদে অনুপ্রবেশ সংক্রান্ত মামলায় জিজ্ঞাসাবাদের সময় সাইকৃষ্ণর নাম পাওয়া গিয়েছে বলে জানিয়েছে, দিল্লি পুলিস সূত্রে খবর।

এছাড়াও দিল্লি পুলিস সংসদের নিরাপত্তা লঙ্ঘনের মামলার তদন্তের জন্য জালাউন ওরাই এলাকা থেকে ৫৩ বছর বয়সী এক ব্যক্তিকে আটক করেছে। জালাউন পুলিস অভিযুক্তকে অতুল কুলশ্রেষ্ঠ বলে শনাক্ত করেছে। তারা বলেছে যে সন্দেহ করা হচ্ছে যে, কুলশ্রেষ্ঠ সোশ্যাল মিডিয়ার  "ভগৎ সিং ফ্যান পেজ" এর সদস্য এবং সংসদ ভবনে ধোঁয়া কাণ্ডে তার গুরুতর যোগাযোগ আছে। জানা গিয়েছে, কুলশ্রেষ্ঠ, একজন উচ্চ বিদ্যালয় থেকে ড্রপআউট। তিনি একটি উচ্চবিত্ত পরিবার থেকে এসেছেন। বাম-চালিত কার্যকলাপে জড়িত ছিলেন বলে জানা গিয়েছে। তিনি ওরাইতে বামপন্থী মতাদর্শে অটল বিশ্বাসের জন্য পরিচিত। মামলায় গ্রেফতার হওয়া পাঁচ অভিযুক্তের মতো সোশ্যাল মিডিয়ায় অংশ নেন তিনিও। সংসদকাণ্ডে ধৃত এক অভিযুক্তর সঙ্গে তার এক গুরুত্বপূর্ণ চ্যাটিংও পাওয়া গিয়েছে। এছাড়াও জানা গিয়েছে, খুব শীঘ্রই সংসদকাণ্ডের পুনর্নির্মাণ করার জন্য ছয় জন আটক ব্যক্তিকেই নিয়ে আসা হবে সংসদে।


Follow us on :