১৬ মে, ২০২৪

Delhi Police: জি-২০ শীর্ষ সম্মেলনের জন্য হচ্ছে না কোনও লকডাউন! কী জানাল দিল্লি পুলিস
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-05 20:15:34   Share:   

আর মাত্র কয়েকদিন, এর পরই নয়া দিল্লিতে হতে চলেছে জি-২০ শীর্ষ সম্মেলন। আগামী ৯ ও ১০ সেপ্টেম্বর, এই দু'দিন বসবে জি-২০-এর শীর্ষ সম্মেলন (G20 Summit)। প্রগতি ময়দানে উদ্বোধন হওয়া 'ভারত মণ্ডপমে' আসবেন মার্কিন প্রেসিডেন্ট-সহ বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধান এবং বিভিন্ন আন্তর্জাতিক সংস্থাগুলির নেতারা। ফলে সেই নিয়ে প্রস্তুতি তুঙ্গে। কিন্তু এই সম্মেলনের আগেই রাজধানীর মানুষের মধ্যে একাধিক বিভ্রান্তিমূলক তথ্য ছড়িয়ে পড়ে। খবরের শিরোনামে উঠে আসে যে, নয়া দিল্লিতে জি-২০ সম্মেলনের জন্য লকডাউনের মত পরিস্থিত হবে। কিন্তু এই সব খবরকে উড়িয়ে দিয়ে এবারে দিল্লি পুলিসের তরফে এক বিবৃতি জারি করা হল। মঙ্গলবার সমস্ত জল্পনা উড়িয়ে দিল্লি পুলিস জানিয়েছে, দু'দিনের শীর্ষ সম্মেলন চলাকালীন নয়া দিল্লিতে প্রয়োজনীয় সকল পরিষেবা চালু থাকবে। শুধুমাত্র কয়েকটি জায়গায় বিধিনিষেধ জারি থাকবে।

সূত্রের খবর, সমস্ত বিভ্রান্তি দূর করতে ট্রাফিক পুলিস জানিয়েছে, রাজধানীতে ৮ থেকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত কোনওমতেই কোন লকডাউন হবে না। গাড়ি, মেট্রো, ট্রেন থেকে শুরু করে সমস্ত পরিষেবাই স্বাভাবিক থাকবে। তবে কিছু যাতায়াতের রাস্তায় পরিবর্তন আনা হয়েছে। আরও জানানো হয়েছে, এনডিএমসির একটি ছোট অংশে কিছু বিধিনিষেধ আরোপ করা হয়েছে। সংবাদ সংস্থাগুলির কাছেও অনুরোধ করা হয়েছে, তারা যে বিজ্ঞপ্তি জারি করেছে, তার সঙ্গে সম্পূর্ণ সঙ্গতি রেখে সঠিক বিবরণ প্রকাশ করা হয়। জনগণের কাছে যাতে কোনও অস্পষ্ট বার্তা না যায়, সেদিকে নজর রাখার কথা বলা হয়েছে।

তবে ব্যাঙ্ক, বেসরকারি অফিস, শিক্ষা প্রতিষ্ঠানগুলি বন্ধ থাকবে। কিন্তু হোটেল, হাসপাতাল এবং অন্যান্য গুরুত্বপূর্ণ স্থান পরিষেবা প্রদানকারী যানবাহনগুলিকে পরিচয় যাচাইকরণের ভিত্তিতে চলাচলের অনুমতি দেওয়া হবে।


Follow us on :