১৩ মে, ২০২৪

Raksha Bandhan: রাখি বন্ধনের শুভ মুহূর্তে প্রধানমন্ত্রীর হাতে রাখি পরিয়ে দিলেন স্কুলের পড়ুয়ারা
CN Webdesk      শেষ আপডেট: 2023-08-30 16:49:52   Share:   

আজ রাখি বন্ধন উৎসব (Raksha Bandhan 2023)। সারা দেশজুড়ে পালিত হচ্ছে এই উৎসব। ভাই-দাদাদের হাতে রাখি পরিয়ে দিচ্ছেন বোন-দিদিরা। তবে রাখি শুধুমাত্র দিদি-দাদাদের একে অপরের পাশে থাকার সংকল্প নয়, বিপদে মানুষের পাশে দাঁড়ানো, বিপদে রক্ষা করার এক প্রতিশ্রুতিই হল রাখি উৎসব। আর এই উৎসবই সারা দেশজুড়ে পালন করা হচ্ছে। ফলে এই উৎসবে মেতে উঠেছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও (Narendra Modi)। রাখি পূর্ণিমার মতো শুভ দিনে প্রধানমন্ত্রীর হাতে রাখি পরিয়ে দিলেন দিল্লির এক স্কুলের ছাত্রীরা (Delhi School Girl)। সেই ভিডিওই বর্তমানে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

এক ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে, প্রধানমন্ত্রী রাখি উৎসবের জন্য পৌঁছে গিয়েছেন দিল্লির এক স্কুলে। সেখানকার ছোট্ট ছোট্ট মেয়েরা হাতে নানা রকমের রাখি নিয়ে পরিয়ে দিচ্ছে প্রধানমন্ত্রীর হাতে। কোনও কোনও রাখিতে আবার মোদীরই ছবি দেখা গিয়েছে। প্রধানমন্ত্রীও হাত বাড়িয়ে তাদের প্রত্যেকের থেকে রাখি পরেছেন। এরপর তাদের সঙ্গে হাসিমুখে কথা বলতে, তাদের সঙ্গে মজা করতে দেখা গিয়েছে। এককথায় এদিন মোদীকে এক অন্য মেজাজেই দেখা গিয়েছে। খুদেদের সঙ্গে ও উৎসবের মেজাজে একেবারে মিশে গিয়েছিলেন তিনি। এরপর কচিকাঁচা ও স্কুলের শিক্ষিকাদের সঙ্গে ছবিও তুলেছেন তিনি।

অন্যদিকে, এদিন জম্মু ও কাশ্মীরের উধামপুরের স্কুলের ছাত্রীরা সিআরপিএফ জওয়ানদের হাতে পরিয়ে দেয় রাখি। সাম্বা জেলার বিএসএফ জওয়ানদেরও রাখি পরিয়ে রাখি বন্ধনের উৎসব পালন করেছে সেখানকার স্কুলের কচিকাঁচারাও।


Follow us on :