১২ মে, ২০২৪

LokSabha: 'ভগৎ সিং ফ্যান ক্লাব'-এর তথ্য জানতে চেয়ে 'মেটা'-কে চিঠি দিল্লি পুলিসের
CN Webdesk      শেষ আপডেট: 2023-12-19 12:05:44   Share:   

সংসদে ধোঁয়া কাণ্ডের মূলচক্রী ললিত ঝা-এর সম্পর্কে খুঁটিনাটি তথ্য জানতে ইতিমধ্যেই রাজ্যে এসেছে দিল্লি পুলিসের স্পেশাল টিম। এবারে এই সংসদকাণ্ডের সঙ্গে জড়িত অভিযুক্তদের বিষয়ে তথ্য জানতে মেটা থেকে শুরু করে 'পেটিএম', 'গুগল পে'-কে চিঠি দিয়েছে দিল্লি পুলিস।

জানা গিয়েছে, সংসদে ধোঁয়া কাণ্ডে অভিযুক্তদের সম্পর্কে আরও খোঁজখবর নেওয়ার জন্য paytm এবং google pay কে চিঠি দিয়েছে দিল্লি পুলিসের স্পেশাল সেল। ১৩ ডিসেম্বর বা তার আগে 'পেটিএম' বা 'গুগল পে'র মাধ্যমে কী কী টাকা-পয়সার লেনদেন করেছিল অভিযুক্তরা, কাকে কাকে পাঠিয়েছিল বা কারা গ্রহণ করেছিল এই সমস্ত বিষয়ে খতিয়ে দেখছে দিল্লি পুলিস। আর সেই সম্পর্কিত সমস্ত তথ্য জানার জন্য চিঠি লিখেছে দিল্লি পুলিস।

এছাড়াও ফেসবুক, ইনস্টাগ্রাম এবং হোয়াটসঅ্যাপের নিয়ন্ত্রক সংস্থা 'মেটা' কেও চিঠি লিখে অভিযুক্তদের সমস্ত অ্যাকাউন্টের ডিটেলস চেয়ে পাঠাল দিল্লি পুলিস। 'ভগৎ সিং ফ্যান ক্লাব' নামে যে সোশ্যাল মিডিয়া গ্রুপের মাধ্যমে অভিযুক্তরা একে অপরের সঙ্গে যোগাযোগ করেছিলেন সেটি ইতিমধ্যেই ডিলিট করে দেওয়া হয়েছে। সেই সম্পর্কিত সমস্ত তথ্য এবং অভিযুক্তদের নিজেদের মধ্যে করা চ্যাট জানতে চেয়ে মেটাকে (META) জরুরী ভিত্তিক চিঠি দিয়েছে দিল্লি পুলিস। 


Follow us on :