১০ মে, ২০২৪

FIR: পদকজয়ী কুস্তিগীরদের বিরুদ্ধে মামলা দিল্লি পুলিসের, আটক প্রায় ৭০০ জন
CN Webdesk      শেষ আপডেট: 2023-05-29 12:40:24   Share:   

পদকজয়ী কুস্তিগীরদের (Wrestler) বিরুদ্ধে মামলা রাষ্ট্রের। যা নিয়ে বিতর্ক বেড়েছে। রবিবার রাতেই আটক কুস্তিগীরদের বিরুদ্ধে এফআইআর (FIR) দায়ের করেছে দিল্লি পুলিস (Police)। দেশের হয়ে বিভিন্ন আর্ন্তজাতিক প্রতিযোগিতায় পদক জেতা কুস্তিগীরদের উপর ভারতীয় দণ্ডবিধির ছ'টি ধারায় এফআইআর রুজু করা হয়েছে৷ ভিনেশ ফোগত, সাক্ষী মালিক এবং বজরং পুনিয়াদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির যে যে ধারায় অভিযোগ আনা হয়েছে তা হল- ১৪৭, ১৪৯, ১৮৬, ১৮৮, ৩৩২, ৩৫৩। প্রতিবাদী কুস্তিগীরদের অভিযোগ, তাঁদের চরিত্র হননের চেষ্টা চলছে৷ সঙ্গীতা ও ভিনেশ ফোগতদের ছবি বিকৃত করে টুইটার-সহ সোশ্যাল মিডিয়াতেও ছড়িয়ে দেওয়া হচ্ছে।

রবিবার নতুন সংসদ ভবন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেদিনই সংসদ অভিযানের ডাক দেন কুস্তিগীররা। সেই কর্মসূচিকে কেন্দ্র করে শুরু হল ধুন্ধুমার৷ রাজপথ থেকে টেনে হিঁচড়ে আটক করা হয় সাক্ষী মালিক-ভিনেশ ফোগত-বজরং পুনিয়াদের। কুস্তিগীরদের হেনস্তার প্রতিবাদ জানিয়েছেন ভারতীয় ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রী এবং অলিম্পিকে পদকজয়ী নীরজ চোপড়া।

রবিবারের ঘটনায় আটক করা হয় প্রায় ৭০০ জনকে৷ যন্তরমন্তর থেকে আটক হন শতাধিক৷ বজরং পুনিয়া জানিয়েছেন, আন্দোলন চলবে। তাঁর কটাক্ষ, যৌন নিগ্রহে অভিযুক্ত ব্রিজভূষণ সিংয়ের বিরুদ্ধে অভিযোগ নিতে দিল্লি পুলিশের সাত দিন লেগে গেল৷ অথচ হেনস্তার শিকার হলেন দেশের হয়ে পদকজয়ীরা।


Follow us on :