২৬ এপ্রিল, ২০২৪

Mondal: দিল্লি যাত্রা 'স্থগিত' করলো না হাইকোর্ট, অনুব্রতর হয়ে সওয়াল সিব্বালের
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-03 19:41:36   Share:   

অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal) দিল্লি যাত্রা প্রায় নিশ্চিত। অন্তর্বর্তী স্থগিতাদেশ পেতে তাঁর আবেদনে সাড়া দিল না দিল্লি হাইকোর্ট (Delhi High Court)। উলটে আরও এক সপ্তাহ শুনানি পিছিয়ে দিলেন বিচারপতি দীনেশ শর্মা। কলকাতা হাইকোর্টে মামলা চলার জন্য শুনানি পিছিয়ে দিয়েছে দিল্লি হাইকোর্ট। এমনটাই সূত্রের খবর। এই সিদ্ধান্তে অনুব্রত মণ্ডলের দিল্লি যাত্রায় সেভাবে কোনও বাধা রইলো না। এদিন তৃণমূল নেতার হয়ে সওয়াল করেন প্রবীণ আইনজীবী কপিল সিব্বল (Kapil Sibal)।

তাঁর আইনজীবীর সওয়ালে মোটেও সন্তুষ্ট নয় হাইকোর্ট। এমনটাও জানা গিয়েছে। কলকাতা হাইকোর্টে মামলা করার পর আবার দিল্লি হাইকোর্ট মামলা কেন? প্রশ্ন তোলেন দিল্লি হাইকোর্টের বিচারপতি। অনুব্রত আইনজীবীদের বক্তব্য, 'কলকাতা হাইকোর্টের মামলার বিষয় অন্য।' এদিকে, ইডির আইনজীবী জানান,  'অভিযুক্তর আইনজীবীদের বক্তব্য রেকর্ড করা হোক। ওরা দুরকম কথা বলছেন।'

এরপরেই ক্ষুব্ধ বিচারপতি শুনানি পিছিয়ে দেওয়ার কথা বললে অনুব্রতর আইনজীবী কপিল সিব্বল বলেন, 'সোমবার শুনানি হোক।' তার প্রতিবাদ করে ইডি আইনজীবীরা বলেন, 'অভিযুক্তর আইনজীবীরা গত ৯ জানুয়ারি থেকে শুধু সময় চাইছেন। মৌখিক আশ্বাসে সময় নেওয়া হচ্ছে। এতে তদন্তে সমস্যা হচ্ছে।' এরপরেই আদালত অন্তর্বর্তী কোনও স্থগিতাদেশ না দিয়ে মামলার শুনানি আগামি সপ্তাহ পর্যন্ত পিছিয়ে দিয়েছে।


Follow us on :