১৭ মে, ২০২৪

Indore: ইন্দোর মন্দির দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৩৫, আর্থিক সাহায্যের ঘোষণা মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রীর
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-31 11:07:25   Share:   

রামনবমীর দিন ইন্দোরে (Indore) ঘটে গিয়েছে এক ভয়াবহ দুর্ঘটনা। ৫০ ফুট কুয়োর নীচে পড়ে গিয়ে প্রাণ হারিয়েছেন বহু। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৫। মৃতের মধ্যে শিশু ও নারীরা রয়েছেন বলে সূত্রের খবর। ২০ ঘণ্টা পার হয়ে গিয়েছে ঘটনার, এখনও উদ্ধারকার্য চলছে বলে জানা গিয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে বারোটা নাগাদ মধ্যপ্রদেশের ইন্দোরের বালেশ্বর মহাদেব ঝুলেলাল মন্দিরে (Beleshwar Mahadev Jhulelal temple) কুয়োর উপরের ছাদ ভেঙে ঘটেছিল এই দুর্ঘটনা।

ইন্দোর ডিভিশনের কমিশনার পবন শর্মা জানিয়েছেন, ৩৫ জনের মৃত দেহ উদ্ধার করা হয়েছে। এছাড়াও ১৮ জনকে উদ্ধার করা হয়েছে। এই ১৮ জনের মধ্যে ১৬ জন চিকিৎসাধীন রয়েছেন ও ২ জন চিকিৎসার পর সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। তবে এখনও অবধি একজন নিখোঁজ। মোট ১৪০ জন উদ্ধারকার্যে নেমেছেন, তার মধ্যে ৭৫ জন রয়েছেন সেনা জওয়ান। ইন্দোরের কালেক্টর ইলায়ারাজা টি জানান, ভয়াবহ এই দুর্ঘটনার পর সেনা, এনডিআরএফ ও এসডিআরএফ যৌথভাবে উদ্ধারকাজে নামে।

এই ঘটনার পরই শোকপ্রকাশ করেছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাষ্ট্রপতি ট্যুইটে লিখেছেন, 'নিহতদের পরিবারকে সমবেদনা জানাই ও আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।' প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ট্যুইটে লিখেছেন, 'ইন্দোরের এই ঘটনায় আমি খুবই দুঃখিত। আমি মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ চৌহানের সঙ্গে কথা বলেছি।'

ইন্দোরের মন্দিরের দুর্ঘটনাকাণ্ডে ইতিমধ্যেই তদন্তের নির্দেশ দিয়েছে মধ্যপ্রদেশ সরকার। এছাড়াও নিহতের পরিবারদের ৫ লক্ষ টাকা ও আহতদের ৫০ হাজার টাকা দেওয়ার ঘোষণা করেছে মুখ্যমন্ত্রী শিবরাজ চৌহান।



Follow us on :