১৬ মে, ২০২৪

Collapse: মহারাষ্ট্রে বহুতল ভেঙে মৃত্যু, ধ্বংসস্তূপের নিচে আটকে ১০ জনেরও বেশি
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-29 19:42:44   Share:   

ভয়াবহ দুর্ঘটনা। বহুতল ভেঙে (Building Collapse) মৃত্যু (Death) হল এক জনের। ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের (Maharastra) ভিওয়ান্ডিতে। ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে রয়েছেন প্রায় ১০ জনেরও বেশি মানুষ। যুদ্ধকালীন তৎপরতায় চলছে উদ্ধারকাজ। বেশ কয়েক জনকে উদ্ধার করে হাসপাতালে (Hospitasl) ভর্তি করা হয়েছে। ঘটনাস্থলে উদ্ধারকাজ তদারকি করছেন রাজ্যের নগরোন্নয়নমন্ত্রী কপিল পাতিল।

পুলিস সূত্রে জানা গিয়েছে, ওই বহুতলটির অবস্থা বেশ জরাজীর্ণ ছিল। ওয়ার্ধামান কম্পাউন্ড এলাকায় ওই বহুতল ভবনটি অবস্থিত। আর ওই ভবনে থাকত ৪টি পরিবার। শনিবার দুপুরে আচমকাই হুড়মুড় করে ভেঙে পড়ে গোটা বহুতলটি। সেই সময় বহুতলের নিচের তলায় নির্মাণকাজ চলছিল বলে জানা গিয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিস, দমকল। আসে বিপর্যয় মোকাবিলা বাহিনীও।

খবর পেয়ে অকুস্থলে চলে আসেন রাজ্যের মন্ত্রী কপিল। তিনি জানিয়েছেন, ভেঙে পড়ার সময় বিল্ডিংয়ে ১৫ থেকে ২০ জন ছিলেন। উদ্ধারকারীরা ৯ জনকে উদ্ধার করতে পেরেছেন। তাঁদের হাসপাতালে পাঠানো হয়। তাঁদের মধ্যে এক জনকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। বাকিদের উদ্ধার করার চেষ্টা চালাচ্ছেন বিপর্যয় মোকাবিলা দফতরের কর্মীরা।


Follow us on :