২১ এপ্রিল, ২০২৪

Mukhtar Ansari: হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু ‘গ্যাংস্টার’ মুখতার আনসারির, বিষ দিয়ে হত্যা! বিস্ফোরক গ্যাংস্টারের পরিবার
CN Webdesk      শেষ আপডেট: 2024-03-29 14:25:17   Share:   

লোকসভা ভোটের আগে উত্তেজনা যোগী রাজ্যে। হঠাৎ করেই জেলের মধ্যে হার্ট অ্যাটাক গ্যাংস্টার নেতা মুক্তার আনসারির। তড়িঘড়ি তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু শেষ রক্ষা হয়নি। হাসপাতালের চিকিৎসকরা তাঁকে মৃত বলে জানান। যদিও জেলের এই দাবি মানতে নারাজ তাঁর পরিবার। পরিবারের লোকেরা দাবি করেছেন, তাঁকে বিষ দিয়ে হত্যা করা হয়েছে। মুখতারের ভাই আফজল আনসারির অভিযোগ, এক বার নয়, একাধিকবার স্লো পয়জন দেওয়া হয়েছে তাঁর দাদাকে।

উত্তর প্রদেশের বান্দার জেলে বন্দি ছিলেন তিনি। বৃহস্পতিবার সন্ধ্যায় আচমকাই বুকে ব্যথা অনুভব করেন তিনি। বিকেলের খাওয়া শেষের পর থেকেই তিনি বমি করতে থাকেন। প্রাথমিক ভাবে চিকিৎসকরা জেলের ভিতরেই চিকিৎসা শুরু করেন। তারপর রাত ৮টা ২৫ মিনিট নাগাদ জেলের অ্যাম্বুলান্সে করে তাঁকে অচৈতন্য অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। তারপরে আর জ্ঞান ফেরেনি গ্যাংস্টার নেতার। মৃত্যু হয় তাঁর।

উত্তর প্রদেশের মৌ বিধানসভা এলাকার বিধায়ক পদে ছিলেন আনসারি। একাধিকবার সেখান থেকে বিধায়ক নির্বাচিত হয়েছিলেন তিনি। কিন্তু একাধিক মামলা ছিল তাঁর বিরুদ্ধে। সেই মামলায় দোষী সাব্যস্ত হয়ে বান্দা জেলে ছিলেন আনসারি। আনসারির মারা যাওয়ার পরেই যোগী সরকার মৌ, গাজিপুর এবং বান্দার নিরাপত্তা জোরদার করেছে।

৬৩ বছরের আনসারি পর পর ৫ বার মৌ সদর বিধানসভা কেন্দ্র থেকে জয়ী হয়ে বিধায়ক হয়েছিলেন। কিন্তু ২০০৫ সাল থেকে একাধিক মামলায় দোষী সাব্যস্ত হয়ে তিনি উত্তর প্রদেশ এবং পঞ্জাবের জেলে ছিলেন। তাঁর বিরুদ্ধে ৬০টি অপরাধের মামলা এখনও চলছে। জানা গিয়েছে গত ২৬ মার্চ নাকি মুক্তার আনসারিকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেসময় পেটে ব্যাথা নিয়ে তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। রানি দুর্গাবতি হাসপাতালে সুপার জানিয়েছেন, সেখানে তাঁর চিকিৎসা হওয়ার পর ছেড়ে দেওয়া হয়েছিল।


Follow us on :