১০ মে, ২০২৪

Corona: করোনার নতুন ভ্যারিয়েন্ট জেএন.১-এ আক্রান্ত ১০৯ জন, দেশে কোভিডে আক্রান্ত আরও ৫২৯ জন
CN Webdesk      শেষ আপডেট: 2023-12-27 14:43:06   Share:   

নতুন করে মাথাচাড়া দিয়ে উঠছে করোনা ভাইরাস। করোনার নতুন উপপ্রজাতি জেএন.১-এ সংক্রমণের সংখ্যা বেড়েই চলেঠে। ইতিমধ্যেই গত ২৬ ডিসেম্বর পর্যন্ত দেশে কোভিডের নয়া স্ট্রেন জেএন.১-এ আক্রান্ত হয়েছেন মোট ১০৯ জন। এছাড়াও গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন আরও ৫২৯ জন। এই মুহূর্তে অ্যাক্টিভ কেসের সংখ্যা ৪ হাজার ৯৩। সংক্রমিত হয়ে মারা গিয়েছেন তিনজন। এদের মধ্যে দুজন কর্নাটকের বাসিন্দা এবং একজন গুজরাটের বাসিন্দা বলে জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। আবার কলকাতাতেও বৃদ্ধি পেয়েছে করোনা আক্রান্তের সংখ্যা। আজ অর্থাৎ বুধবার আরও ২ করোনা আক্রান্তের হদিশ মিলেছে। দুইজনেই কলকাতার দুই বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন। এ নিয়ে চলতি সপ্তাহে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭।

দেশে কোভিডের নতুন ভ্যারিয়েন্ট জেএন.১-এর সংক্রমণ ক্রমশ বৃদ্ধি পেয়েই চলেছে। ফলে দেশজুড়ে উদ্বেগ বাড়াচ্ছে করোনার নতুন এই সাব ভ্যারিয়েন্ট। উদ্বেগ রয়েছে মহারাষ্ট্র, কর্নাটক, কেরালা নিয়ে। কর্নাটকে কোভিডের জেএন.১-এ আক্রান্ত হয়েছেন মোট ৩৪ জন। তার মধ্যে কেবলমাত্র বেঙ্গালুরুতেই ২০ জনের শরীরে থাবা বসিয়েছে জেএন.১। গুজরাটে জেএন.১-এ আক্রান্ত হয়েছেন ৩৬ জন। গোয়াতে করোনার নয়া স্ট্রেনে আক্রান্তের সংখ্যা ১৪, মহারাষ্ট্রে ৯, কেরালায় ৬, রাজস্থান এবং তামিলনাড়ুতে ৪ এবং তেলঙ্গানায় ২।

এদিন কলকাতাতে যে দু'জন করোনায় আক্রান্ত হয়েছেন, তারা শহরের দুটি বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন। এদের মধ্যে একজন বছর ৫৫-এর মধ্য বয়স্ক মহিলা। মুকুন্দপুরের একটি হাসপাতালে ভর্তি। এর পাশাপাশি একজন ৭২ বছরের বৃদ্ধ করোনায় আক্রান্ত। তিনি ভর্তি রয়েছেন আনন্দপুরের একটি বেসরকারি হাসপাতালে। এই দুজনই কলকাতার বাসিন্দা। তবে বাংলায় এখনও পর্যন্ত নতুন ভ্যারিয়েন্ট জেএন.১-এ আক্রান্তের খোঁজ মেলেনি।


Follow us on :