০৯ মে, ২০২৪

Covid: সংক্রমণ ১০ হাজারের উপরে, একদিনে ২৭ জনের মৃত্যু! ফের ভয় ধরাচ্ছে কোভিড
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-15 18:31:05   Share:   

দেশে চোখ রাঙাচ্ছে করোনা (Covid 19)। সংক্রমণ এখনও ১০ হাজারের নীচে নামেনি। করোনার এই পরিসংখ্যান দেখে উদ্বেগে বিশেষজ্ঞেরাও। শুক্রবারের তুলনায় মৃত্যুর সংখ্যা কিছুটা কমেছে শনিবার। দেশে গত ২৪ ঘণ্টায় ২৭ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। শনিবারের পরিসংখ্যান অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৭৫৩ জন। গত ২ দিনের তুলনায় যা একটু কম। তবে কেন্দ্রীয় পরিসংখ্যান অনুযায়ী, এই মুহূর্তে দেশে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৫৩ হাজার ৭২০ জন। দৈনিক সংক্রমণের হার ৬.৭৮ শতাংশ ছুঁয়েছে। 

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী (Health Ministry) মনসুখ মাণ্ডব্য জানিয়েছিলেন, দেশজুড়ে আগামী আট-দশ দিন সংক্রমণ বাড়লেও কিছুদিন পরে তা আবার কমতে শুরু করবে। স্বাস্থ্যকর্তাদেরও দাবি, আগামী মাস থেকেই পরিস্থিতি স্বাভাবিক হয়ে উঠতে শুরু করবে। এমনকি চিকিৎসকদের একাংশের দাবি, করোনা এখন আর অতিমারির পর্যায়ে নেই। তবে মাস্ক পরা, হাত ধোয়া এবং করোনা পরীক্ষা করানোর মতো বিধি নিষেধের দিকে বিশেষ নজর দিতে বলেছেন তাঁরা। এই ভাইরাস থেকে মুক্তি পেতে সাবধানতা অবলম্বন করা জরুরি।

 এমনকি চিকিৎসকরা জানায়, সম্প্রতি করোনার যে প্রজাতি হুড়হুড়িয়ে বাড়ছে, তার নাম এক্সবিবি.১.১৬। এটি ওমিক্রনেরই একটি উপরূপ।


Follow us on :