১৫ মে, ২০২৪

Oommen Chandy: প্রয়াত কেরলের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমেন চান্ডি, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর
CN Webdesk      শেষ আপডেট: 2023-07-18 10:22:01   Share:   

রাজনৈতিক মহলে শোকের ছায়া। প্রয়াত হলেন কেরলের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা প্রবীণ কংগ্রেস (Congress) নেতা ওমেন চান্ডি (Oomen Chandy)। মৃত্যুকালে তাঁর বয়স ছিল ৭৯ বছর। ওমেন চান্ডির ছেলে বাবার মৃত্যুর খবর জানিয়েছেন। জানা গিয়েছে, মঙ্গলবার ভোরে মৃত্যু হয় তাঁর। দীর্ঘদিন ধরে ক্যানসারে ভুগছিলেন তিনি। গত কয়েক মাস ধরে বেঙ্গালুরুর (Bengaluru) এক বেসরকারি হাসপাতালে তাঁর চিকিৎসা চলছিল। আর সেখানেই এদিন মৃত্যু হয় তাঁর।

কংগ্রেস সূত্রে খবর, মঙ্গলবার ভোর ৪টে ২৫ মিনিট নাগাদ শেষ নিশ্বাস ত্যাগ করেন ওমেন। এরপর তার ছেলে সোশ্যাল মিডিয়ায় তাঁর প্রয়াণের খবর দিয়েছেন। প্রাক্তন মুখ্যমন্ত্রীর প্রয়াণে কেরল সরকার মঙ্গলবার সরকারি ছুটি এবং দু'দিনের শোক ঘোষণা করেছে।

রাজনীতিতে ওমেন চান্ডি সফল বরাবর। প্রথমবার বিধায়ক হন তিনি মাত্র ২৭ বছর বয়সে। এখনও পর্যন্ত কেরলে সবথেকে বেশি দিন বিধানসভার সদস্য ছিলেন তিনি। টানা ১১ বার বিধানসভা নির্বাচনে জয়ী হয়েছেন ওমেন চান্ডি। কেরলের ইতিহাসে সবচেয়ে বেশি সময়ের জন্য বিধানসভার সদস্য থাকার নজির তাঁরই। দু'বার কেরলের মুখ্যমন্ত্রী পদেও বসেছিলেন তিনি। ২০০৪ থেকে ২০০৬ ও ২০১১ থেকে ২০১৬ সাল পর্যন্ত দু'দফায় তিনি কেরলের মুখ্যমন্ত্রী ছিলেন। তাঁর প্রয়াণে শোকস্তব্ধ রাজনৈতিক মহল। শোকপ্রকাশ করে টুইট করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।


Follow us on :