১৭ মে, ২০২৪

Dalit: দলিত বৃদ্ধের গায়ে প্রস্রাব, চাটানো হল জুতো, অভিযোগ কংগ্রেস বিধায়ক ও পুলিসকর্তার বিরুদ্ধে
CN Webdesk      শেষ আপডেট: 2023-08-11 18:58:57   Share:   

মধ্যপ্রদেশের প্রস্রাবকাণ্ডের পর এবারে রাজস্থান (Rajasthan)। এক বৃদ্ধের উপর শারীরিক অত্যাচার ও গায়ে প্রস্রাব করার অভিযোগ উঠল কংগ্রেসের বিধায়ক (Congress MLA) ও এক পুলিস অফিসারের বিরুদ্ধে। এখানেই শেষ নয়, জুতো চাটানোরও অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে। জয়পুরের ঘটনাটি গত জুন মাসের। আদালতের নির্দেশে অভিযুক্তদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে।

সূত্রের খবর, ৫১ বছরের এক বৃদ্ধ অভিযোগ করেন, ৩০ জুন তিনি তাঁর ক্ষেতে কাজ করছিলেন। সেই সময় কয়েকজন পুলিস আধিকারিক এসে তাঁকে টেনে পাশের এক ঘরে নিয়ে যায় ও তাঁর পরিবারের সদস্যদের বেধড়ক মারধর করেন।  সেই ঘরে হাজির ছিল ডেপুটি পুলিস সুপার (ডিএসপি) শিবকুমার ভরদ্বাজ। সে মারধর করেন। তারপর তাঁর গায়ে প্রস্রাব করে দেন বলে অভিযোগ করেন সেই বৃদ্ধ।

আরও অভিযোগ উঠেছে, ডিএসপি কংগ্রেস বিধায়ক গোপাল মীনার নাম করে বৃদ্ধকে হুমকিও দেয়। এরপর সেখানে উপস্থিত হয় বিধায়ক নিজেই। তাঁকে গোপাল মীনাও মারধর করে ও তার জুতো চাটতে বাধ্য করে। এমনকি এইসব ঘটনার জন্য যখন তিনি পুলিস স্টেশনে অভিযোগ দায়ের করতে যান, তখন এই ঘটনা অস্বীকার করা হয়। পরে তিনি বাধ্য হয়ে আদালতের দ্বারস্থ হলে আদালত থেকে এফআইআর দায়েরের নির্দেশ দেওয়া হয়। গত ২৭ জুলাই অবশেষে থানায় এফআইআর দায়ের হয়। বর্তমানে বিষয়টি সিআইডি-এর ক্রাইম ব্রাঞ্চ তদন্ত করছে।


Follow us on :