১৪ মে, ২০২৪

LPG Price: পুজোর মাসে বড় ধাক্কা, ২০৯ টাকা বাড়ল রান্নার গ্যাসের দাম!
CN Webdesk      শেষ আপডেট: 2023-10-01 10:39:15   Share:   

আর মাত্র কয়েকদিন, তার পরই শুরু হবে উৎসব। আর এই উৎসবের মরশুমেই বড় ধাক্কা পেল সাধারণ মানুষ। আজ থেকে ১৯ কেজি ওজনের বাণিজ্যিক রান্নার (Commercial Gas) গ্যাসের দাম ২০৯ টাকা বাড়ানোর সিদ্ধান্ত নিল রাষ্ট্রায়াত্ত সংস্থাগুলি। আগের মাসেই গৃহস্থের কাজে ব্যবহৃত ও বাণিজ্যিক গ্যাসের দাম কমানো হয়েছিল। কিন্তু মাস পেরোতে না পেরোতেই এবারে বাণিজ্যিক গ্যাসের দাম (LPG Price Hike) বাড়ানো হল, তাও আবার দুশো টাকার বেশি। এই দাম রবিবার অর্থাৎ ১ অক্টোবর থেকেই কার্যকর হয়েছে৷

এই দাম বৃদ্ধির পরে দিল্লিতে ১৯ কেজি এলপিজি সিলিন্ডারের দাম হয়েছে ১৭৩১.৫০ টাকা৷ এদিকে চেন্নাইতে বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম বেড়ে হল ১৮৯৮ টাকা। মুম্বইতে বাণিজ্যিক সিলিন্ডারের দাম হল ১৬৮৪ টাকা। আর কলকাতায় ১৯ কেজি সিলিন্ডারের দাম বেড়ে হল ১৮৩৯.৫ টাকা।

এর আগের মাস অর্থাৎ সেপ্টেম্বরেই বাণিজ্যিক গ্যাসের দাম ১৫৭ টাকা কমানো হয়েছিল। ১৪.২ কেজি গ্যাস সিলিন্ডারের দামও ২০০ টাকা কমানো হয়েছিল। কিন্তু ঠিক পুজোর মাসেই বাড়িয়ে দেওয়া হল বাণিজ্যিক গ্যাসের দাম। ফলে এর থেকে আশঙ্কা করা হচ্ছে, উৎসবের মরশুমে হোটেল, রেস্তোরাঁয় খাবারের দামও বৃদ্ধি পেতে পারে। আর এর ফলে পকেটে টান পড়তে চলেছে নিম্নবিত্ত পরিবারের সদস্যদের। তবে বাণিজ্যিক গ্যাসের দাম বাড়লেও গার্হস্থ্যের কাজে ব্যবহৃত গ্যাসের দামে কোনও পরিবর্তন হয়নি।


Follow us on :