১০ মে, ২০২৪

Gujarat: প্রথমে শ্বাসকষ্ট, এরপরেই মৃত্যুর কোলে ঢোলে পড়লেন ১৭ বছরের ছাত্রী! কারণ কী
CN Webdesk      শেষ আপডেট: 2023-06-27 19:32:22   Share:   

দিনের পর দিন যেন কার্ডিয়াক অ্যারেস্ট (Cardiac Arrest) হয়ে মৃত্যু অনবরত বেড়েই চলেছে। এবারে মাত্র ১৭ বছরের এক পড়ুয়ার মৃত্যু হল কার্ডিয়াক অ্যারেস্টে। সোমবার ঘটনাটি ঘটে গুজরাটের (Gujarat) সুরাটে। জানা গিয়েছে, সুরাটের এক স্কুলেই গতকাল আকস্মিক মৃত্যু হয় এই দ্বাদশ শ্রেণীর ছাত্রীর (Student)। দু'বছর আগেই সে তার মাকে হারিয়েছে। তিনি কোভিডে আক্রান্ত হয়ে মারা গিয়েছিলেন।

সূত্রের খবর, এই ১৭ বছরের ছাত্রীর নাম তানিশা গান্ধী। সে সুরাটের নভসারির এবি স্কুলে পড়ত। সে ডাক্তার হতে চাইত। তাই সে নিটের পড়াশোনাও করছিল। কিন্তু তার স্বপ্নপূরণের আগেই মৃত্যুর কোলে ঢোলে পড়ল সে। জানা গিয়েছে, সোমবার সে বন্ধুদের সঙ্গে সিঁড়িতে উঠছিল। তখনই হঠাৎ তাঁর শরীর অসুস্থ মনে হয়। এমনকি তার শ্বাসকষ্ট শুরু হয় ও দরদর করে ঘামতেও থাকে। এরপর অজ্ঞান হয়ে পড়লে তাকে তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাকে মৃত বলে ঘোষণা করা হয়।

চিকিৎসকরা প্রাথমিকভাবে জানিয়েছেন, তার মৃত্যু হয়েছে কার্ডিয়াক অ্যারেস্টে। তবে তার দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। রিপোর্ট আসার পরই পুরো বিষয় জানা যাবে। তবে চিকিৎসকরা জানিয়েছেন, বর্তমানে এমন কম বয়সীদের মধ্যে কার্ডিয়াক অ্যারেস্টের প্রবণতা বেড়ে গিয়েছে। আর এসবের জন্যই তাঁরা বিশৃঙ্খল জীবনযাপনকেই দায়ী করছেন বলে জানা গিয়েছে।


Follow us on :