২৬ এপ্রিল, ২০২৪

Andaman: বাড়িতে যৌন ব্যবসা চালাতেন খোদ মুখ্যসচিব! তরুণীর অভিযোগে হুলুস্থুলু আন্দামানে
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-27 17:37:09   Share:   

যৌন ব্যবসার (Sex Racket) সঙ্গে যুক্ত খোদ আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের (Andaman and Nicobar) প্রাক্তন মুখ্যসচিব (Former Chief Secretary) জিতেন্দ্র নারাইন। এমনটাই অভিযোগ উঠল তাঁর বিরুদ্ধে। পোর্ট ব্লেয়ারের নিজের বাড়িতে অসংখ্য, অন্তত ২০ জন মহিলা এনে যৌন ব্যবসা চালাতেন বলে অভিযোগ করেন এক তরুণী। কেবল মুখ্যসচিবই নয়, প্রশাসনের আরও এক উচ্চপদস্থ আধিকারিকের বিরুদ্ধে গণধর্ষণ (Gang Rape) এবং যৌন নির্যাতনের অভিযোগও এনেছেন ওই তরুণী।

২১ বছরের ওই তরুণীর অভিযোগ, 'কাজের সন্ধান করছিলেন বহুদিন ধরে। এক হোটেল মালিক আন্দামানের শ্রম-মহাধ্যক্ষ আরএল ঋষির সঙ্গে তাঁর আলাপ করিয়ে দেন। এরপর ঋষি তাঁকে মুখ্যসচিবের বাড়িতে নিয়ে যান। সেখানে প্রথমে তাঁকে মদ্যপান করার জন্য প্রস্তাব দেওয়া হয়। তিনি রাজি হননি। এরপর সরকারি চাকরি দেওয়ার নাম করে তাঁর সঙ্গে অশ্লীল ব্যবহার করা হয়।' দুই আমলার বিরুদ্ধেই যৌন হেনস্থার অভিযোগ তুলেছেন তিনি।

তরুণী আরও জানান, দু'সপ্তাহ আগে ফের তাঁর সঙ্গে একই ব্যবহার করেন তাঁরা। চাকরি তো অনেক দূরের ব্যাপার, উল্টে ঘটনার কথা যেন কাউকে না বলে, সেই হুমকিও দেওয়া হয় তরুণীকে। তাঁর অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করা হয়  জিতেন্দ্র এবং ঋষিকে। ১৪ নভেম্বর পর্যন্ত জিতেন্দ্র অন্তর্বর্তীকালীন জামিন পেয়েছেন। ঋষির জামিনের আবেদন খারিজ হয়ে গিয়েছে। 

জানা গিয়েছে, তদন্তের স্বার্থে পুলিস কল রেকর্ড চেক করেন। তরুণীর বয়ানের সঙ্গে সেই সব মিলে গিয়েছে। এসব বিতর্কের ফলে গত ১৭ অক্টোবর সাসপেন্ড করা হয় জিতেন্দ্র এবং ঋষিকে। যদিও মুখ্যসচিব এ অভিযোগ মানতে নারাজ। তিনি বলেন, তাঁর বিরুদ্ধে বড়সড় ষড়যন্ত্র করা হয়েছে।


Follow us on :