১৬ মে, ২০২৪

Char Dham Yatra: স্থগিত চারধাম যাত্রা, উত্তরাখণ্ড জুড়ে লাল সতর্কতা জারি
CN Webdesk      শেষ আপডেট: 2023-08-14 19:43:15   Share:   

প্রবল বর্ষণে বিধ্বস্ত হিমাচলপ্রদেশ (HimacahlPradesh), উত্তরাখণ্ড (Uttarakhand)। হিমাচলপ্রদেশের পাশাপাশি উত্তরাখণ্ডের অবস্থাও শোচনীয়। এর ফলে পুরো উত্তরাখণ্ড জুড়ে প্রশাসনের তরফে লাল সতর্কতা জারি করা হয়েছে। এর ফলে দু'দিনের জন্য চারধাম যাত্রাও (Chardham Yatra) স্থগিত রাখা হয়েছে বলে খবর।

টানা বৃষ্টিতে নদ-নদীর জল বৃদ্ধি পেয়েই চলেছে। ভূমিধসের ফলে ভেঙে গিয়েছে একাধিক রাস্তা, ব্রিজ, বাড়ি ইত্যাদি। এমন অবস্থায় বন্ধ রয়েছে একাধিক জাতীয় সড়ক। ধসের ফলে কিছু রাস্তায় পড়ে রয়েছে ধ্বংসস্তূপ। ফলে উত্তরাখণ্ড প্রশাসন থেকে জানানো হয়েছে, চারধাম যাত্রার পথের রাস্তাগুলির অবস্থা খারাপ থাকায় বদ্রীনাথ, কেদারনাথ, গঙ্গোত্রী, যমুনোত্রী- এই চার ধাম যাত্রা সাময়িকভাবে স্থগিত রাখা হয়েছে। জানা গিয়েছে, ১৪ ও ১৫ অগাস্ট চারধাম যাত্রা বন্ধ থাকবে। প্রশাসনের তরফে জানানো হয়েছে, পুণ্যার্থীদের নিরাপত্তার কথা ভেবেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সূত্রের খবর, হিমাচলপ্রদেশের এমন অবস্থা দেখে, এবারে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর রাজ্যের অবস্থা নিয়ন্ত্রণে রাখার জন্য ইতিমধ্যেই প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসেছেন। আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী কয়েকদিন বৃষ্টিপাত চলবে। দেরাদুন, নৈনিতাল-সহ উত্তরাখণ্ডের ৬টি জেলায় রেড অ্যালার্ট জারি করেছে মৌসম ভবন। অপ্রীতিকর ঘটনা এড়াতে রাজ্যের সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করা হয়েছে। আর এবারে স্থগিত করা হল চারধাম যাত্রাও।


Follow us on :