০৫ মার্চ, ২০২৪

Goldy Brar: সিধু মুসাওয়ালা খুন, সলমান খানকে খুনের হুমকি! অভিযুক্ত গোল্ডি ব্রারকে 'জঙ্গি' তকমা কেন্দ্রের
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-02 14:59:47   Share:   

পঞ্জাবের জনপ্রিয় গায়ক সিধু মুসাওয়ালা খুনের অন্যতম অভিযুক্ত গোল্ডি ব্রার (Goldy Brar)। আবার বলিউড অভিনেতা সলমান খানকে হুমকি দেওয়ার পিছনের মূলচক্রী এই গোল্ডি ব্রার। এবারে এই গ্য়াংস্টারকে 'জঙ্গি' তকমা দিল কেন্দ্রীয় সরকার। নতুন বছরের শুরুতেই, সোমবার এই বিষয়ে নোটিস জারি করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। বেআইনি কার্যকলাপ (প্রতিরোধ) আইনের অধীনে গ্যাংস্টার গোল্ডি ব্রারকে সন্ত্রাসবাদী ঘোষণা করল কেন্দ্র। স্বরাষ্ট্র মন্ত্রকের জারি করা একটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গোল্ডি ব্রার নিষিদ্ধ খালিস্তানি সংগঠন বাব্বর খালসা ইন্টারন্যাশনালের সঙ্গে যুক্ত।

জানা গিয়েছে, ভার‍তবিরোধী কাজের সঙ্গে একাধিকবার জড়িয়েছে বব্বর খালসার নাম। আর এই সংগঠনের সঙ্গে জড়িত থাকার অভিযোগেই গ্যাংস্টারকে সন্ত্রাসবাদী তকমা দিয়েছে ভারত। উল্লেখ্য, ২০২২ সালে পাঞ্জাবি গায়ক সিধু মুসেওয়ালার হত্যার পরেই আলোচনায় উঠে এসেছিল গোল্ডি ব্রারের নাম। কানাডানিবাসী গ্যাংস্টারের মদতেই মুসেওয়ালাকে খুনের অভিযোগ ওঠে। তার পরে নিজেই এই খুনের দায় স্বীকার করে গোল্ডি ব্রার। এর পর সলমান খানকে হুমকি দেওয়ারও অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। এবারে তাকেই জঙ্গি তকমা দিল কেন্দ্র।

স্বরাষ্ট্রমন্ত্রকের বিবৃতিতে আরও বলা হয়েছে, বিদেশি একটি সংস্থার মদতে খুন, হুমকি ফোন, অস্ত্র পাচারের মতো একাধিক অপরাধ করেছে গোল্ডি ব্রার। এছাড়া পঞ্জাবে অশান্তি ছড়ানো, নাশকতা-সহ দেশ-বিরোধী কার্যকলাপে গোল্ডি ব্রারের নাম রয়েছে বলে বিবৃতিতে উল্লেখ করেছে স্বরাষ্ট্র মন্ত্রক। তবে খলিস্তানি নেতার বিরুদ্ধে ইন্টারপোলের নোটিস, জামিন অযোগ্য ওয়ারেন্ট সমস্ত কিছু জারি করা হলেও এখনও পাকড়াও করা যায়নি গোল্ডি ব্রারকে।


Follow us on :