২৪ জুন, ২০২৪

Bribe: বাড়ি ও অফিস থেকে উদ্ধার কোটি কোটি টাকা! ঘুষ কাণ্ডে সিবিআইয়ের হাতে গ্রেফতার রেল আধিকারিক
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-13 20:56:10   Share:   

এবারে এক রেল আধিকারিকের (Railway Official) বাড়ি ও অফিস থেকে উদ্ধার করা হল কোটি কোটি টাকা। সূত্রের খবর, দুর্নীতির অভিযোগে রেলওয়ে-তে কর্মরত এক আধিকারিককে গ্রেফতার করেছে সিবিআই (CBI)। অভিযোগ, একাধিক সময়ে সেই টাকা 'ঘুষ' হিসাবে নেওয়া হয়েছে। ঘটনাটি উত্তরপ্রদেশের (Uttar Pradesh) গোরক্ষপুরের।

সূত্রের খবর, ধৃতের নাম কেসি জোশী। তিনি উত্তর-পূর্ব রেলের প্রিন্সিপাল চিফ মেটিরিয়াল ম্যানেজার ও উত্তরপ্রদেশের গোরক্ষপুরে কর্মরত। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা জানিয়েছে, তাঁকে ৩ লক্ষ টাকা ঘুষ নেওয়ার অভিযোগে গ্রেফতার করা হয়েছে। এমনকি তার গোরক্ষপুরের অফিস ও নয়ডার বাড়ি তদন্ত করে উদ্ধার করা হয় নগদ প্রায় ২.৬১ কোটি টাকা।

সিবিআই সূত্রে খবর, রেলের জন্য ট্রাকের জোগান দেন, এমন এক ব্যক্তির থেকে সাত লক্ষ টাকা ঘুষ হিসাবে চেয়েছিলেন কেসি জোশী। টাকা না দিলে লাইসেন্স বাতিল করার হুমকিও তিনি দিয়েছিলেন বলে অভিযোগ। আর এই অভিযোগের ভিত্তিতেই তদন্তে নামে সিবিআই। পরে তাকে হাতে-নাতে ধরার জন্য ফাঁদ পাতে সিবিআই আধিকারিকরা। এর পর তার বাড়ি ও অফিসে তদন্ত চালাতেই উদ্ধার হয় 'ঘুষের পাহাড়'। এর পরই তাঁকে গ্রেফতার করা হয় ও ধৃতের বিরুদ্ধে মামলাও রুজু করা হয়েছে।


Follow us on :