১৫ মে, ২০২৪

Bulldozer: আদিবাসী শ্রমিকের উপর প্রস্বাব করার জের! বুলডোজার চালানো হল অভিযুক্তের বাড়িতে
CN Webdesk      শেষ আপডেট: 2023-07-05 17:55:47   Share:   

বেশ কয়েকদিন ধরেই একটি গা শিউরে ওঠার মতো দৃশ্য সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। ঘটনাটি মধ্যপ্রদেশের। অভিযোগ উঠেছে, মধ্যপ্রদেশের (Madhya Pradesh) এক যুবক এক আদিবাসী শ্রমিকের (Labourer) গায়ের উপর প্রস্বাব করেছে। আর সেই ভিডিও মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের (Shivraj Singh Chouhan) চোখে পড়তেই মঙ্গলবার তিনি তার বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিতে বলেন। এরপর সেদিন রাতেই সেই অভিযুক্তকে গ্রেফতার করা হয়। আর এবারে জানা গিয়েছে, তাকে 'শাস্তি' দিতে তার বাড়িতে চালানো হল বুলডোজার (Bulldozer)।

জানা গিয়েছে, অভিযুক্তের নাম প্রবেশ শুক্লা। আর এই ঘটনাটি মধ্যপ্রদেশের সিধি জেলায় ঘটেছে। এনএসএ-এর অধীনে তার বিরুদ্ধে অভিযোগও দায়ের করা হয়েছে। এরপর বুধবার জানা গিয়েছে, তাকে শাস্তি দিতে তার বাড়িতে চালানো হয়েছে বুলডোজার। তার বাড়ির নির্মাণ অবৈধ বলে দাবি করা হয়েছে, ফলে সেই বাড়ি ভাঙা হয়েছে বলে সূত্রের খবর। আজ তার বাড়িতে বুলডোজার আসার সময় সেখানে উপস্থিত ছিলেন সরকারি আধিকারিকরা। তাঁদের উপস্থিতিতেই তার বাড়ি ভাঙা হয়েছে।

এদিকে মধ্যপ্রদেশের গৃহমন্ত্রী নরোত্তম মিশ্র প্রবেশের এই ব্যবহারকে অত্যন্ত ঘৃণ্য ও নিন্দনীয় বলে উল্লেখ করেছেন। ফলে তার বাড়িতে বুলডোজার চালানোর সিদ্ধান্ত নেয় মধ্যপ্রদেশ সরকার।


Follow us on :