ব্রেকিং নিউজ
  পুজোর আগেই ফের দুইবঙ্গে বৃষ্টির পূর্বাভাস     নন্দীগ্রামে একটি বাড়ি থেকে উদ্ধার লক্ষাধিক টাকা, চাঞ্চল্য     শিলিগুড়ি মহাকুমার ফুলবাড়ী ঘোষপুকুর বাইপাস রাস্তায় টেলার ও ট্রাকের সংঘর্ষে ভয়াবহ দুর্ঘটনা, আশঙ্কাজনক অবস্থায় ৩     ক্যানিং-এ বাইক দুর্ঘটনায় মৃত্যু এক বৃদ্ধের, আটক বাইক চালক  
Billionaire-Rakesh-Jhunjhunwala-passed-away-Prime-Ministers-condolence
Jhunjhunwala: ধনকুবের রাকেশ ঝুনঝুনওয়ালা প্রয়াত, শোকপ্রকাশ মোদীর

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-14 11:43:36


ধনকুবের (Billionaire) রাকেশ ঝুনঝুনওয়ালা (Rakesh Jhunjhunwala) ৬২ বছর বয়সে শেষ নিঃশ্বাস (Death) ত্যাগ করলেন। রবিবার সকাল ৬ টা ৪৫ মিনিটে তিনি প্রয়াত হন। ঝুনঝুনওয়ালা ছিলেন ভারতের নতুন বাজেট এয়ারলাইন আকাসা এয়ারের (Akasa Air) সহ-প্রতিষ্ঠাতাদের একজন। ভারতীয় শেয়ার বাজারের 'বিগ বুল' নামে পরিচিত রাকেশের একাধিক শারীরিক সমস্যা ছিল বলে জানা গিয়েছে। এদিন তাঁকে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে নিয়ে যাওয়া হলেও শেষ রক্ষা হয়নি।

'ভারতীয় বাজারের ওয়ারেন বুফে'ও বলা হয় তাঁকে। ফোর্বসের রিপোর্ট অনুসারে তাঁর মোট সম্পদের পরিমাণ প্রায় ৫.৮ বিলিয়ন ডলার ছিল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এদিন টুইট করে বলেন, “তাঁর মৃত্যু দুঃখজনক। তাঁর পরিবারের প্রতি আমার সমবেদনা জানাচ্ছি। ওম শান্তি।" তিনি আরও লেখেন, “রাকেশ ঝুনঝুনওয়ালা ছিলেন অদম্য প্রাণোচ্ছল একজন ব্যক্তি। বুদ্ধিমান এবং অন্তর্দৃষ্টিসম্পন্ন। তিনি আর্থিক জগতে একটি অদম্য অবদান রেখে গিয়েছেন। তিনি ভারতের অগ্রগতি সম্পর্কেও খুব উৎসাহী ছিলেন।”

শোকপ্রকাশ করেছেন দেশের একাধিক নেতা। অর্থমন্ত্রী নির্মলা সীতারমন টুইটে তাঁকে শ্রদ্ধা জানিয়ে লিখেছেন, “বিনিয়োগকারী, সাহসী, ঝুঁকি গ্রহণকারী, স্টক মার্কেট সম্পর্কে গভীর দক্ষ একজন নেতা। আমাদের বেশ কিছু কথোপকথন ভালোভাবে মনে আছে। ভারতের শক্তি ও সামর্থ্যের উপর দৃঢ় বিশ্বাস ছিল তাঁর। তাঁর প্রয়াণে শোকস্তব্ধ।"

উল্লেখ্য, ১৯৬০ সালের ৫ জুলাই হায়দরাবাদের এক মধ্যবিত্ত পরিবারে জন্ম রাকেশের। পরে তাঁর বড় হয়ে ওঠা মুম্বইয়ে। ১৯৮৫ সালে স্টক মার্কেটে মাত্র পাঁচ হাজার টাকা দিয়ে বিনিয়োগ শুরু করেছিলেন রাকেশ। ২০১৮ সালের সেপ্টেম্বরে টাকার অঙ্কটা বেড়ে হয় ১১ হাজার কোটি টাকা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন