১৩ মে, ২০২৪

Mamata: মেট্রোয় চেপে দুবাই বিমানবন্দরে পৌঁছলেন 'দিদি', 'হঠাৎ দেখা' শ্রীলঙ্কার প্রেসিডেন্টের সঙ্গে
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-13 17:25:38   Share:   

দীর্ঘ ৫ বছর পর বিদেশ সফরে গিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। দুবাই হয়ে স্পেনে (Spain) যাবেন তিনি। কিন্তু স্পেন যাওয়ার আগেই দুবাই বিমানবন্দরে হঠাৎ সাক্ষাৎ হল শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহের সঙ্গে। বাংলার মুখ্যমন্ত্রীর সঙ্গে শ্রীলঙ্কার রাষ্ট্রপতির এই 'হঠাৎ দেখা'-এর মুহূর্তই ক্যামেরাবন্দি করা হয়েছে যা সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই ভাইরাল। এছাড়াও স্পেনে যাওয়ার আগেই দুবাই বিমানবন্দরে পৌঁছনোর জন্য মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখা গিয়েছে মেট্রোতে চড়তে। সেই ছবিও বুধবার সকাল থেকেই ট্রেন্ডিং-এ।


সূত্রের খবর, বুধবার দুবাই বিমানবন্দরে শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহের সঙ্গে হঠাৎ দেখা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। দু’জনের মধ্যে সৌজন্য বিনিময় হয়। এরপরেই মুখ্যমন্ত্রী ফেসবুকে লেখেন, 'বিমানবন্দরের লাউঞ্জে শ্রীলঙ্কার প্রেসিডেন্ট হঠাৎ আমাকে দেখতে পেয়ে ডাকেন। কিছু বিষয় নিয়ে আমাদের মধ্যে আলোচনা হয়। আমি ওঁর সৌজন্যে আপ্লুত।' তিনি আরও জানান, বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটের জন্য তিনি শ্রীলঙ্কার প্রেসিডেন্টকে আমন্ত্রণ জানিয়েছেন। এদিকে মাদ্রিদ উড়ে যাওয়ার আগে তিনি শ্রীলঙ্কাতেও আমন্ত্রণ পেলেন বলে জানিয়েছেন।

বুধবার ভারতীয় সময় সকাল পৌনে দশটা নাগাদ দুবাই থেকে মাদ্রিদ উদ্দেশে রওনা দেন মুখ্যমন্ত্রী। সঙ্গে ছিল তাঁর প্রতিনিধি দলও। মূলত ১২ দিনের শিল্প সফরে মুখ্য়মন্ত্রী স্পেনে যাচ্ছেন। মঙ্গলবারই কলকাতা থেকে রওনা দিয়েছেন তিনি। দুবাই হয়ে মাদ্রিদ যাচ্ছেন মুখ্যমন্ত্রী। যদিও দুবাইগামী বিমানটি নির্দিষ্ট সময়ে ছাড়েনি। দু’ঘণ্টারও বেশি সময় অপেক্ষা করতে হয় তাঁকে।

দুবাই পৌঁছে আবার মুখ্য়মন্ত্রী নিজের পছন্দের ছবিও আঁকেন। সেই ছবিও পোস্ট করেন ইনস্টাগ্রামে। লাল, নীল-সবজে রঙা একটি ফুল, তাতে বাহার আনতে সাদা রঙের টান। ওপরে নীলচে আভাস। বাহারি ফুলের অবয়বের সেই ছবি নীচে নিজের নাম লিখে তারিখও লিখে রাখেন মুখ্যমন্ত্রী। নিজের হাতে আঁকা ছবি তিনি আবার উপহারও দিলেন শ্রীলঙ্কার প্রেসিডেন্টকেও। এছাড়াও এদিন 'দিদি'-র আরও এক ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যেখানে দেখা গিয়েছে, বাংলার মুখ্যমন্ত্রী চড়েছেন দুবাইয়ের মেট্রোতে। দুবাইয়ের বিমানবন্দরে পৌঁছনোর জন্যই তিনি মেট্রোতে চেপেছিলেন বলে সূত্রের খবর।



Follow us on :