২৭ এপ্রিল, ২০২৪

Gujrat: গুজরাতে বিজেপির বড় চমক! জামনগর উত্তরে রবীন্দ্র জাদেজার স্ত্রীকে টিকিট পদ্ম শিবিরের
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-10 16:11:17   Share:   

আসন্ন গুজরাত বিধানসভা (Gujrat Vote) ভোটে বড়সড় চমক বিজেপির। ভারতীয় ক্রিকেটার রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) স্ত্রী রিভাবাকে প্রার্থী করল পদ্মশিবির। বৃহস্পতিবার বিজেপি (Gujrat BJP) গুজরাতের ১৮২টি আসনের মধ্যে প্রায় ৯০% আসন অর্থাৎ ১৬০টি আসনে প্রার্থী ঘোষণা করেছে। জামনগর উত্তর আসনেই প্রার্থী করা হয়েছে রিভাবাকে।

২০১৯-র ভোটের আগে বিজেপিতে যোগ দিয়েছিলেন রিভাবা। সে সময় তাঁর প্রার্থী হওয়া নিয়ে জল্পনা তৈরি হলেও, শেষ পর্যন্ত শিকে ছেড়েনি। এ প্রসঙ্গে উল্লেখ্য তিন বছর আগে লোকসভা ভোটের আগেই রবীন্দ্রের বাবা অনিরুদ্ধসিন ও বোন নৈনবা কংগ্রেসে যোগ দেন। সে সময় তাঁদের কংগ্রেসে এনেছিলেন পাতিদার আন্দোলনের নেতা হার্দিক প্যাটেল। ঘটনাচক্রে হার্দিক এখন বিজেপিতে। তাঁকেও আমদাবাদের বিরামগ্রাম বিধানসভায় প্রার্থী করেছে পদ্মশিবির।

আমদাবাদেরই ঘাটলোদিয়া আসনে প্রার্থী হয়েছেন মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল। ২০১৭ সালেও তিনি ওই আসন থেকেই জিতেছিলেন। পাশাপাশি প্রতিষ্ঠান বিরোধিতা রুখতে বিজেপি এবার গুজরাতে তাঁদের বিদায়ী ৩৮ জন বিধায়ককে টিকিট দেয়নি। অপরদিকে বুধবার গুজরাতের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিজয় রূপাণী, প্রাক্তন উপমুখ্যমন্ত্রী নিতিন পটেল ভোটে না লড়ার কথা ঘোষণা করেছিলেন। যদিও সূত্রের খবর, দলের শীর্ষ নেতৃত্ব থেকে তাঁরা আগেভাগেই নিশ্চিত হয়েছিলেন, এবার টিকিট পাবেন না, তাই এই ঘোষণা। 


Follow us on :