০৯ মে, ২০২৪

Rahul Gandhi: ভোটের দিনই এক্স-এ প্রচার! রাহুলের বিরুদ্ধে জাতীয় নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের বিজেপির
CN Webdesk      শেষ আপডেট: 2023-11-25 13:46:30   Share:   

আজ, শনিবার রাজস্থান বিধানসভা নির্বাচন (Rajasthan Assembly Election 2023)। কড়া নিরাপত্তা বলয়ে শুরু হয়েছে ভোটগ্রহণ। কিন্তু তার মাঝেই জাতীয় নির্বাচন কমিশনে কংগ্রেস নেতা রাহুল গান্ধীর (Rahul Gandhi) বিরুদ্ধে চিঠি দিয়ে অভিযোগ দায়ের করল কেন্দ্রীয় বিজেপি। জাতীয় নির্বাচন কমিশনের দেওয়া নিয়ম লঙ্ঘন করার অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। ভোটের দিনই প্রচার করে ভারতের নির্বাচন বিধি ভঙ্গ করার অভিযোগে তাঁর এক্স অ্যাকাউন্টও সাসপেন্ড করারও দাবি বিজেপির।

রাহুল গান্ধীর এক সোশ্যাল মিডিয়া পোস্ট ঘিরেই শুরু হয়েছে বিতর্ক। জানা গিয়েছে, ভোট শুরুর ঠিক আগে এক্স প্ল্য়াটফর্মে একটি পোস্টে রাজস্থানে দলের জনমুখী প্রকল্প ঘোষণার কথা তুলে ধরে রাজস্থানের ভোটারদের সরাসরি কংগ্রেসকে ভোট দেওয়ার কথা লেখেন সাংসদ রাহুল গান্ধী। ভারতের নির্বাচন বিধি ভঙ্গ করে পোস্ট করেছেন বলে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে বিজেপি।


বিজেপি অভিযোগ করেছে, রাজস্থান নির্বাচনের প্রচারপর্বের জন্য যে সময় বেঁধে দিয়েছে নির্বাচন কমিশন, তা লঙ্ঘন করেই আজ তাঁর দলের হয়ে প্রচার করা হয়েছে। তাই কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর বিরুদ্ধে জনপ্রতিনিধিত্ব আইন ১৯৫১ লঙ্ঘনের অভিযোগে অবিলম্বে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছে বিজেপি।


Follow us on :