২৬ এপ্রিল, ২০২৪

Meeting: মুম্বইয়ে কেজরিওয়াল-উদ্ধব বৈঠক, বিরোধী ঐক্যে শান?
CN Webdesk      শেষ আপডেট: 2023-02-25 12:49:14   Share:   

মুখ্যমন্ত্রিত্ব সেই কবেই গিয়েছে। সম্প্রতি তাঁর হাত থেকে বেড়িয়েছে শিবসেনার রাসও। দলীয় প্রতীক তির-ধনুক ব্যবহারের স্বীকৃতি নির্বাচন কমিশন দিয়েছে বিপক্ষ শিন্ডে শিবিরকে। এবার চব্বিশের ভোটের আগে বিরোধী ঐক্য মজবুত করতে সক্রিয় হলেন উদ্ধব ঠাকরে (Uddhav Thackeray)। শুক্রবার আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরীওয়াল (Arvind Kejriwal) এবং পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মানের (Bhagwant Mann) সঙ্গে বৈঠক করেন তিনি।

মুম্বইয়ে উদ্ববের বাসভবন মাতোশ্রীতে আয়োজিত ওই চা-পান বৈঠকে আপের দুই সাংসদ উপস্থিত ছিলেন। মহারাষ্ট্রের প্রাক্তন মন্ত্রী আদিত্য ঠাকরে বৈঠকের কথা জানিয়ে টুইটারে লেখেন, ‘আমরা অরবিন্দজিকে স্বাগত জানিয়েছি। দেশকে কী ভাবে শক্তিশালী করা যায়, তা নিয়ে আলোচনা করেছি।’'

এদিকে সম্প্রতি বিজেপি বিরোধী জোট গঠনের ডাক দিয়েছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। ঘুরিয়ে কংগ্রেসকে এই জোটের নেতৃত্ব দিতে আহ্বান জানান তিনি। চলতি বছরে দেশের একাধিক রাজ্যে বিধানসভা ভোট। সেই রাজ্যগুলোর মধ্যে কয়েকটি আবার কংগ্রেস শাসিত। এই আবহে উদ্ধব- কেজরিওয়াল বৈঠক বিরোধী শিবিরকে কতটা কাছে আনতে পারে, সেদিকে তাকিয়ে রাজনৈতিক মহল।


Follow us on :