০৫ মার্চ, ২০২৪

Anurag Thakur: 'সারা দেশে যা হয় না, তা হয় বাংলায়', রাজ্যে এসে বাংলার পরিস্থিতি নিয়ে কড়া প্রতিক্রিয়া অনুরাগ ঠাকুরের
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-13 17:24:03   Share:   

'বাংলায় আইনশৃঙ্খলা পরিস্থিতি ভেঙে পড়েছে। সারা দেশে যা হয় না, তা হয় বাংলায়।' শনিবার রাজ্য সফরে এসে বাংলার বর্তমান আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে এমনই দাবি করলেন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর। পুরুলিয়ার ঘটনা প্রসঙ্গে তাঁর মন্তব্য, সাধুদের ওপরে হামলার ঘটনা ঘটলেও নীরব দর্শকের ভূমিকা পালন করছে রাজ্য প্রশাসন। তাঁর অভিযোগ, তোষণের রাজনীতি জন্যই রাজ্যে এ ধরনের পরিবেশ তৈরি হয়েছে।

এদিকে, সন্দেশখালির ঘটনার পর এক সপ্তাহ কেটে গেলেও এখনও বেপাত্তা মূল অভিযুক্ত শেখ শাহজাহান। এ বিষয়ে তৃণমূল সরকারকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ করেন অনুরাগ ঠাকুর। তাঁর দাবি, দুর্নীতিতে অভিযুক্ত ব্যক্তিদের বাঁচানোর চেষ্টা এই রাজ্যে নতুন কিছু নয়। অভিযুক্তদের ধরার বদলে তাদের সুরক্ষা দেওয়ার কাজ করছে বাংলার সরকার। 

দিন কয়েক আগেই রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে দরাজ সার্টিফিকেট দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নাম না করে কার্যত বিরোধীদের তুলোধনাও করেছিলেন তিনি। তাঁর ওই মন্তব্যের পর পুরুলিয়াতে সাধুদের ওপর নক্কারজনক হামলার ঘটনা ঘটল। এ নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। অনুরাগ ঠাকুরের ওই মন্তব্যের পাল্টা দিয়েছে তৃণমূল। রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিমের দাবি, বাংলার আইনশৃঙ্খলা পরিস্থিতি দেশের মধ্যে শ্রেষ্ঠ।

তৃণমূলের জমানায় বাংলার আইনশৃঙ্খলা পরিস্থিতি বারবার প্রশ্নচিহ্নের মুখে পড়েছে। শাসকদলের প্রচ্ছন্ন মদতের সুযোগ নিয়ে দুষ্কৃতীরা আরও বেপরোয়া হয়ে উঠেছে। তৃণমূলের নেতারা বলছেন, বাংলার আইনশৃঙ্খলা পরিস্থিতি দেশের মধ্যে শ্রেষ্ঠ। তাহলে কেন ধরা পড়ে না শাহজাহানের মতো অভিযুক্তরা?  আর কেনই বা পুরুলিয়াতে সাধুদের ওপর হামলা হলেও ঠুঁটো জগন্নাথের মতো বসে থাকে পুলিস প্রশাসন?


Follow us on :