২৬ এপ্রিল, ২০২৪

Anubrata: দিল্লি যাত্রা আটকাতে দিল্লি হাইকোর্টে অনুব্রত! পিছলো ইডির আবেদনের শুনানি
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-22 20:32:56   Share:   

ইডি (ED) যাতে তাঁকে দিল্লি নিয়ে যেতে না পারে, কোমর বেঁধে নামলো অনুব্রত মণ্ডল (Anubrata Mondal)। দিল্লি হাইকোর্টে (Delhi High Court) এবার দরবার অনুব্রত মণ্ডলের। রউস অ্যাভেনিউ কোর্টে ইডির করা প্রোডাকশন ওয়ারান্ট সংক্রান্ত মামলার বিরোধিতায় আবেদন তৃণমূল নেতার। বীরভূম তৃণমূল জেলা সভাপতির প্রশ্ন, 'বাংলার মামলায় দিল্লিতে এনে কেন জেরা করতে হবে?' এই মামলায় আবার সায়গল হোসেনকে 

(Saigal Hossain) দিল্লি এনে জেরা করা হচ্ছে। বর্তমানে তিহার জেলে বন্দি অনুব্রত মণ্ডলের দেহরক্ষী।

অনুব্রত মণ্ডলকে দিল্লি নিয়ে যেতে রউস অ্যাভিনিউ কোর্টে আবেদন জানায় ইডি। মঙ্গলবার ছিল সেই মামলার শুনানি। কেন্দ্রীয় সংস্থার প্রোডাকশন ওয়ারান্ট সংক্রান্ত সেই আবেদন খারিজের দাবিতে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ বীরভূমের তৃণমূল জেলা সভাপতি। যদিও ২৬ নভেম্বর পর্যন্ত আবেদনের শুনানি পিছিয়ে দিয়েছে হাইকোর্ট।

এদিন অনুব্রতর হয়ে আদালতে সওয়াল করেন আইনজীবী কপিল সিবাল। অনুব্রতর আইনজীবীর প্রশ্ন, 'বাংলার মামলায় দিল্লিতে এনে কেন জেরা করতে হবে?' পাশাপাশি শারীরিক অসুস্থতাকে হাতিয়ার করে, দিল্লি হাইকোর্টে অনুব্রত। শারীরিক অসুস্থতার কারণে আসানসোল থেকে দিল্লি না নিয়ে আসার আবেদন জানানো হয়েছে এই আবেদনে। ইডি তদন্তের প্রয়োজনে আসানসোল জেলে গিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারেন। এই মামলা দায়েরের পর রউস অ্যাভেনিউ কোর্টে অনুব্রতর প্রোডাকশন ওয়ারেন্টের মামলার শুনানি  পিছিয়ে গেল।


Follow us on :