১৮ এপ্রিল, ২০২৪

Ajay: অপারেশন অজয়, রবিবার ইজরায়েল থেকে ফিরলেন আরও ১৯৭ জন ভারতীয়
CN Webdesk      শেষ আপডেট: 2023-10-15 12:30:44   Share:   

ইজরায়েলে আটকে থাকা ভারতীয়দের দিল্লিতে ফেরানোর প্রক্রিয়া শুরু হয়েছে দিনকয়েক আগেই। ভারত সরকারের পক্ষ থেকে প্রায় যুদ্ধকালীন তৎপরতায় নেওয়া হয়েছে 'অপারেশন অজয়' নামের এই উদ্যোগটি। রবিবার 'অপারেশন অজয়'-এর তৃতীয় বিমানটি দেশের মাটি স্পর্শ করল। দিল্লিতে নামলেন ১৯৭ জন ভারতীয়। ইতিমধ্যেই ইজরায়েল থেকে রওনা দিয়েছে 'অপারেশন অজয়'-এর চতুর্থ বিমানটিও। এর আগে, 'অপারেশন অজয়'-এর প্রথম ও দ্বিতীয় বিমানের মাধ্যমে ইজরায়েল থেকে যথাক্রমে ২১২ জন ও ২৩৫ জনকে দেশে ফেরানো হয়েছিল।

উল্লেখ্য, শুক্রবার রাতেই তেল আভিভ থেকে 'অপারেশন অজয়'-এর দ্বিতীয় বিমান ভারতের উদ্দেশে রওনা দেয়। শনিবার সকালে দিল্লি নামে বিমানটি। ইজরায়েল ফেরৎ ভারতীয়দের স্বাগত জানাতে এয়ারপোর্টে বিদেশমন্ত্রকের তরফে উপস্থিত ছিলেন রাজকুমার রঞ্জন সিং।

দ্বিতীয় বিমানের কথা জানিয়ে এক্স মাধ্যমে ছবি পোস্ট করেছিলেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর।  বিদেশমন্ত্রকের তরফে জানানো হয়েছে, সুস্থ ও নিরাপদেই দেশে ফিরিয়ে আনা হয়েছে ওই দুই শিশু-সহ ২৩৫ জন ভারতীয়কে। 'অপারেশন অজয়'-এর অধীনে ভারতীয় দূতাবাসের মাধ্যমে যোগাযোগ করে দেশে ফেরানো হচ্ছে আটকে পড়া ভারতীয়দের।


Follow us on :