১৫ মে, ২০২৪

Crime: চেনা যুবকের সঙ্গে সমাজমাধ্যমে বন্ধুত্ব!প্রতারকের পাল্লায় পড়ে দু'কোটি খোয়ালেন বৃদ্ধা
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-14 13:49:26   Share:   

নেটমাধ্যমে(Social Media) অচেনা যুবকের সঙ্গে বন্ধুত্ব পাতিয়ে দু'কোটি টাকা খোয়ালেন এক বৃদ্ধা। এই ঘটনাটি ঘটেছে গুরুগ্রাম এলাকায়। অভিযোগ, ভুয়ো (Fake) পরিচয় দিয়ে প্রতরণা করেছে ওই যুবক। থানায় গিয়ে অভিযোগ মামলা দায়ের করেন প্রতারিত বৃদ্ধা। অভিযোগ পাওয়ার পরই তদন্ত শুরু করেছে পুলিস। বৃহস্পতিবার, এই প্রতারণার (Fraud) ঘটনা প্রকাশ্যে এসেছে। এই ঘটনার সূত্রপাত ২০২২ সালের ডিসেম্বর মাস। সমাজমাধ্যমে সেই সময় এক যুবকের সঙ্গে পরিচয় হয়েছিল ৬১ বছর বয়সের এক বৃদ্ধার। ওই যুবক একটি আন্তর্জাতিক বিমানসংস্থার পাইলট হিসাবে নিজের ভুয়ো পরিচয় দিয়েছিলেন। কয়েকদিনের মধ্যেই তাঁদের মধ্যে বন্ধুত্ব গাঢ় হয়। এমনকি ফোন নম্বরও অদলবদল করেন তাঁরা।

অভিযোগ, বন্ধুত্ব আরও গাঢ় হওয়ার পরেই ওই বৃদ্ধাকে আইফোন, গয়না, ঘড়ি, নগদ টাকার একটি ‘সারপ্রাইজ প্যাকেজ’ পাঠাবেন বলে জানান ওই যুবক। দুবাই থেকে উপহার সামগ্রীর পাঠানোর জন্য বৃদ্ধার কাছ থেকে ৪৫ হাজার টাকা চেয়েছিলেন অভিযুক্ত। যুবকের কথামতো টাকাও দেন বৃদ্ধা। এরপরই অচেনা এক ব্যক্তির কাছ থেকে ফোন আসে ওই বৃদ্ধার কাছে। বিমানবন্দরের আধিকারিক পরিচয় দিয়ে বৃদ্ধার কাছ থেকে জরিমানা হিসাবে ১ লক্ষ টাকা দাবি করেন তিনি। বৃদ্ধার পুরো টাকা ফেরত দেওয়ার প্রতিশ্রুতি দেন বিমানবন্দরের আধিকারিক পরিচয় দেওয়া ব্যক্তি। 

অভিযোগ, এরপর আরও অচেনা ব্যক্তিরা তাঁকে ফোন করে কোনও এক তদন্তকারী সংস্থার কর্তা হিসেবে পরিচয় দিয়ে তাঁর কাছ থেকে ধাপে ধাপে টাকা নেওয়া হয়েছে। বৃদ্ধার অভিযোগ পাওয়ার পরই অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪১৯, ৪২০ ধারা এবং তথ্যপ্রযুক্তি আইনের ৬৬ডি ধারায় মামলা দায়ের করেছে পুলিস। 


Follow us on :