১৭ মে, ২০২৪

Gold: বিমানের বাথরুম থেকে উদ্ধার তিনটি সোনার বাট, ব্যর্থ অভিনব উপায়ে পাচারের চেষ্টা
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-20 20:15:26   Share:   

এর আগেও একাধিকবার আন্তর্জাতিক বিমানে সোনা পাচারের (Gold Smuggling) ঘটনা ঘটেছে। এবার অভিনব উপায়ে সোনা পাচারের চেষ্টা ব্যর্থ হল। খোদ বিমানের বাথরুম থেকে উদ্ধার হল তিনটি সোনার বাট (Gold Bars)। যার আনুমানিক বাজারমূল্য প্রায় ৭৫ লক্ষ টাকার কাছাকাছি। ঘটনার কথা প্রকাশ্যে এনেছেন ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরের (Indira Gandhi International Airport) শুল্ক আধিকারিকরা।

শুল্ক আধিকারিকরা জানিয়েছেন, গোপন সূত্রে খবর পেয়েছিলেন একটি আন্তর্জাতিক বিমানে করে সোনা পাচারের চেষ্টা চলছে। তারপর গত ১৭ এপ্রিল আন্তর্জাতিক ট্যুর শেষে নয়াদিল্লিতে ওই বিমান ফেরে। তারপর টার্মিনাল ৩-এ তল্লাশি চালানো হয় ওই বিমানে। তল্লাশির পর বিমানের বাথরুমে একটি আঠালো টেপ দিয়ে দুটি বস্তু সাইডবোর্ডে লাগানো ছিল।

আর টেপের মোড়ক খুলতেই চক্ষু চড়কগাছ আধিকারিকদের। চকচক করছে সোনা। মোড়ক সরাতেই দেখা যায় তিনটে সোনার বাট। এই তিনটে বাটের ওজন হবে প্রায় ১.৪ কেজি। উদ্ধার হওয়া মোট সোনার মূল্য হবে ৭৪ লক্ষ ৯২ হাজার ৯৫৪ টাকা। বিমানের বাথরুমে কীভাবে সোনার বাট আসলো এবং এর পিছনে কার হাত রয়েছে তা জানতে তদন্ত শুরু করেছেন শুল্ক দফতরের আধিকারিকরা।


Follow us on :