২১ মে, ২০২৪

Express: যাত্রার কিছুক্ষণের মধ্যেই বিকল বাতানুকূল কামরার এসি, ফের বিতর্কে করমণ্ডল এক্সপ্রেস
CN Webdesk      শেষ আপডেট: 2023-06-07 16:56:36   Share:   

বিভ্রাট পিছু ছাড়ছে না করমণ্ডল এক্সপ্রেসের (Coromandel Express)। শুক্র সন্ধ্যায় উড়িষ্যার বাহানাগা বাজার এলাকায় আপ করমন্ডল এক্সপ্রেস দুর্ঘটনার কবলে পড়ে। এরপর আজ অর্থাৎ বুধবার বিকেল ৩টে ২০ মিনিটে শালিমার স্টেশন থেকে ছাড়ে আপ করমন্ডল এক্সপ্রেস। ছাড়ার কিছুক্ষণের মধ্যেই ফের বিভ্রাটের অভিযোগ করমন্ডল এক্সপ্রেসে। অভিযোগ সাঁতরাগাছি স্টেশনে পৌঁছতে না পৌঁছতেই বাতানুকূল কামরার এসি বন্ধ হয়ে গিয়েছে। ঠিক সাঁতরাগাছিতে পৌঁছে একটি কামরায় এসি বন্ধ হয়ে যায়।

যাত্রা শুরুর সময় এসি বন্ধই ছিল। কিছু ক্ষণ পরে ট্রেনে বাতানুকূল যন্ত্র চালু হলেও সাঁতরাগাছিতে পৌঁছেই বন্ধ হয়ে যায় এসি। সাঁতরাগাছিতে বেশ কিছু ক্ষণ দাঁড়িয়ে যায় করমণ্ডল এক্সপ্রেস। পরে বি-১ এবং বি-২ কোচে এসি চালু হলেও বি-৩ কোচে বন্ধই থাকে এসি।

এ নিয়ে দক্ষিণ-পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক আদিত্য চৌধুরি জানিয়েছেন, এ রকম কোনও অভিযোগ এখনও পর্যন্ত জানা নেই। এমন যদি হয়ে থাকে নিশ্চয়ই দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওড়িশার বালেশ্বরের কাছে বাহানগা বাজার স্টেশনের কাছ দুর্ঘটনার কবলে পড়েছিল চেন্নাইমুখী করমণ্ডল এক্সপ্রেস। সময় যত গিয়েছে, ততই বেড়েছে মৃত নিহত এবং আহতের সংখ্যা। রেলের দেওয়া তথ্য অনুযায়ী মঙ্গলবার পর্যন্ত মৃত্যুর সংখ্যা এসে ঠেকেছে ২৮৮-তে। বুধবার বিকেল পর্যন্ত সেই সংখ্যা আর বাড়েনি। তবে উদ্ধারকাজের সঙ্গে পাল্লা দিয়ে চলছিল রেললাইন ঠিক করার কাজ। এর পর মঙ্গলবার রেল জানায় আবার চলবে আপ করমণ্ডল এক্সপ্রেস। প্রায় ১১৬ ঘণ্টা পর, বুধবার দুপুর ৩টে ২০ মিনিটে শালিমার থেকে ছাড়ার কথা ছিল আপ করমণ্ডল এক্সপ্রেসের। তবে ৬ মিনিট দেরিতে যাত্রা শুরু করে ট্রেনটি।


Follow us on :