০৯ মে, ২০২৪

Pilot: আর ওড়াতে পারবেন না বিমান, জরুরি অবতরণের পর কেন এমন বললেন বিমানচালক
CN Webdesk      শেষ আপডেট: 2023-06-26 17:48:03   Share:   

ফের বিমানবন্দরে (Airport) এক হুলস্থুল কাণ্ড। রবিবার লন্ডন থেকে দিল্লিগামী বিমান নিয়েই জয়পুর বিমানবন্দরে (Jaipur Airport) হইহই পড়ে যায়। জানা গিয়েছে, গতকাল আবহাওয়া ঠিক না থাকায় লন্ডন থেকে দিল্লি আসার সময় এয়ার ইন্ডিয়া সংস্থার (Air India) বিমানকে জয়পুরে জরুরি অবতরণ করানো হয়। এরপর আকাশ পরিষ্কার হয়ে গেলে ফের বিমান ওড়ানোর অনুমতিও দেওয়া হয়। কিন্তু তাতেই বেঁকে বসেন পাইলট। তিনি বলে ওঠেন, তিনি আর বিমান ওড়াতে পারবেন না। কারণ তার কাজের সময় ফুরিয়ে গিয়েছে। আর এর ফলেই চরম ভোগান্তির শিকার হতে হয় যাত্রীদের।

জানা গিয়েছে, ৩৫০ জন যাত্রী নিয়ে লন্ডন থেকে দিল্লির পথে উড়ান দিয়েছিল এয়ার ইন্ডিয়ার এআই-১১২ বিমান। আবহাওয়া খারাপ থাকার কারণে দিল্লি না গিয়ে জয়পুরের বিমানবন্দরে জরুরি অবতরণ করানো হয়। তবে আবহাওয়া পরিষ্কার হয়ে গেলেও অবতরণের দু'ঘণ্টা পর জয়পুর বিমানবন্দর থেকে যাত্রা শুরু করতে রাজি হলেন না এয়ার ইন্ডিয়া বিমানের পাইলট। তখনই তিনি বলে ওঠেন, তিনি আর বিমান চালাতে পারবেন না। কারণ তাঁর সময় ফুরিয়েছে।

বিমানচালক যেতে না চাইলে ও তাঁর জেদেই তিনি অনড় থাকায় পরে বিমানযাত্রীরা কেউ কেউ নিজেরাই নিজেদের মতো সড়কপথেই দিল্লিতে ফিরে যান। এরপরও ৫ ঘণ্টা পেরিয়ে যায়, তখনও পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসলে এয়ার ইন্ডিয়ার তরফে জানানো হয়, আসলে কোনও পাইলটের ফ্লাইট ডিউটি টাইম লিমিটেশন পেরিয়ে গেলে তিনি আর বিমান চালাতে পারবেন না। তাই যাত্রীদের জন্য বিমানকর্মী সহ অন্য বিমান দেওয়া হবে আশ্বাস দেওয়া সংস্থার পক্ষে।


Follow us on :