১৭ মে, ২০২৪

Kedarnath: কেদারনাথ মন্দিরে 'প্রোপোজ' করার জের! কড়া পদক্ষেপ নিতে পুলিসকে চিঠি কমিটির
CN Webdesk      শেষ আপডেট: 2023-07-05 15:06:21   Share:   

বেশ কিছুদিন ধরেই সোশ্যাল মিডিয়ায় প্রেম নিবেদন বা প্রোপোজ (Proposal) করার একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। আর এই নিয়েই শুরু হয়েছে জোর বিতর্ক। কারণ এই প্রেমের প্রস্তাব দেওয়া হয়েছিল কেদারনাথ মন্দিরে (Kedarnath Temple)। ফলে এই নিয়েই নেটিজেনরা দুভাগে বিভক্ত হয়ে পড়েন। কেউ কেউ এই বিষয়টির প্রশংসা করেছেন, আবার কেউ কেউ মন্তব্য করেছেন, 'কেদারানাথ প্রেম নিবেদনের জন্য নয়।' আর এই বিতর্কের মাঝেই এবারে কেদারনাথ মন্দির কমিটি (Badri-Kedarnath Temple Committee) থেকেই কড়া পদক্ষেপ নিয়েছে।


সূত্রের খবর, কেদারনাথ মন্দিরে প্রেম নিবেদনের ভিডিওটি ছড়িয়ে পড়তেই বদ্রীনাথ এবং কেদারনাথ মন্দির কমিটি পুলিসের কাছে চিঠিরি মাধ্যমে অভিযোগ জানিয়েছে। জানা গিয়েছে, মন্দিরে পুরোহিতরাই অভিযোগ এনেছেন, মন্দির চত্বরে এমন ভিডিও বানানোয় তা 'ধর্মীয় ভাবাবেগে নেতিবাচক প্রভাব ফেলছে'।

মন্দির কমিটির দাবি, এখানে দেশ-বিদেশ থেকে প্রচুর ভক্তদের সমাগম হয়। তাঁরা ভক্তি নিয়ে এখানে পুজো দিতে আসেন। তাই এইসব বিষয়ে পুলিসের কড়া নজরদারি থাকা দরকার। কারণ, কিছু ইউটিউবার এবং ইনস্টাগ্রামাররা এখানে এসে বিভিন্ন ধরনের ভিডিও বানান। যা কিনা ধর্মীয় ভাবাবেগের বিরুদ্ধে আঘাত করছে। ফলে এবার থেকে যেন এইসব বিষয়ে পুলিস কড়া নজরদারি রাখে। এমন ধরণের ভিডিও বানাতে দেখলেই যেন তাঁদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হয়, তেমনটাই জানিয়েছে মন্দির কমিটি।


Follow us on :