১০ মে, ২০২৪

Loksabha: মহুয়া বিতর্কের পর সংসদে প্রশ্ন করা নিয়ে নয়া বিজ্ঞপ্তি জারি করল লোকসভা সচিবালয়
CN Webdesk      শেষ আপডেট: 2023-11-24 13:02:33   Share:   

সংসদের প্রশ্নোত্তর পর্বের সব প্রশ্ন আগে থেকে সংসদীয় ওয়েবসাইটে প্রশ্নগুলি আপলোড করতে হয়। এবং সেই পোর্টাল ‘অত্যন্ত গোপনীয়’। তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রর বিরুদ্ধে ওঠা ঘুষের বিনিময়ে সংসদে প্রশ্ন করার অভিযোগ নিয়ে বিতর্কের মধ্যেই, এক বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে লোকসভা সচিবালয়।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) বিকেলে সোশ্যাল মিডিয়ায় লোকসভা সচিবালয়ের সেই বিজ্ঞপ্তিটি প্রকাশ করেছেন বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে, যিনি  নিজেই মহুয়া মৈত্রর বিরুদ্ধে অভিযোগ করেছেন। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে,  বরাদ্দ সময়ে কোনও প্রশ্ন সংসদের অভ্যন্তরে করা না হলে বা তার উত্তর না দেওয়া হলেও প্রশ্নোত্তর পর্ব শেষ না হওয়া পর্যন্ত, সেই প্রশ্নের উত্তরও প্রকাশ করা উচিত নয়।

মহুয়া মৈত্রর বিরুদ্ধে ব্যবসায়ী দর্শন হিরানন্দানির কাছ থেকে ঘুষ নিয়ে সংসদে সরকার বিরোধী প্রশ্ন করার অভিযোগ উঠেছে। এর জেরে সংসদের আসন্ন শীতকালীন অধিবেশনে লোকসভা থেকে বহিষ্কার করার সম্ভাবনা তাঁকে। মহুয়া মৈত্র সংসদের ওয়েবসাইটে তাঁর অ্যাকাউন্টের লগ-ইন সংক্রান্ত তথ্য হিরানন্দানিকে দেওয়ার কথা স্বীকারও করেছেন। তবে তিনি দাবি করেছিলেন, সংসদীয় ওয়েবসাইটের লগইন সংক্রান্ত তথ্যগুলি ভাগ করে নেওয়ার বিষয়ে কোনও স্পষ্ট নিয়ম নেই। মহুয়ার আরও দাবি, সাংসদদের কাছে যখন তাঁদের প্রশ্নের উত্তরগুলি দেওয়া হয়, সেই সময় সকলেই সেই তথ্যগুলি জানতে পারে। তথ্যগুলি সর্বজনীন হয়ে যায়। 


Follow us on :